শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় চলছে বই মেলার প্রস্তুতি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় চলছে বই মেলার প্রস্তুতি

সংগৃহীত

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় জাতীয় কর্মসূচির আলোকে অমর একুশে বই মেলার প্রস্তুতি চলছে। ১৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা চত্বরে অমর একুশে বই মেলাকে কেন্দ্র করে দোকানপাট ও বইয়ের স্টলগুলো বসতে শুরু করেছে।

একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির রক্ত দিয়ে মায়ের ভাষার অধিকার আদায়ের গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত দিন। মাতৃভাষার জন্য বিরল আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ এ দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে বিশ্বব্যাপি পালিত হয় এ দিবসটি ।

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৪ যথাযোগ্য মর্যাদায় উদ্‌যাপনের লক্ষ্যে উল্লাপাড়া উপজেলা প্রশাসন ১৯,২০,ও,২১ ফেব্রুয়ারি (৩দিন ব্যাপী) চতুর্দশ গ্রন্থমেলাসহ জাতীয় কর্মসূচির আলোকে অনুষ্ঠানমালার আয়োজন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিরাজগঞ্জ-৪ উল্লাপাড়া সলঙ্গার মাননীয় জাতীয় সংসদ সদস্য রীর মুক্তিযোদ্ধা আলহাজ শফিকুল ইসলাম (শফি) ।

অমর একুশে বই মেলার ৩ দিনের কর্মসূচি হিসেবে থাকছে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে চতুর্দশ গ্রন্থমেলার শুভ উদ্বোধন, সঠিক মাপে জাতীয় পতাকা উত্তোলন (অর্ধনমিত), উল্লাপাড়া কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতা, শহিদের রুহের মাগফিরাত কামনায় করে ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত, আলোচনা সভা ও গ্রন্থমেলা।

গ্রন্থমেলায় উপজেলা প্রশাসন এর তথ্য মতে প্রায় ৭০টির ও বেশি স্টল বসবে বলে জানা যায়।

সর্বশেষ: