শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সিরাজগঞ্জে পুলিশ এসআইকে রাজকীয় বিদায় দিলেন ওসি

সিরাজগঞ্জে পুলিশ এসআইকে রাজকীয় বিদায় দিলেন ওসি

সংগৃহীত

অবসরের বিষণ্নতা কাটিয়ে ৩৯ বছরের কর্মজীবন শেষে রাজকীয় বিদায় সংবর্ধনা পেলেন সিরাজগঞ্জের সলঙ্গা থানার পুলিশের এসআই আসলাম খান। আর এই সংবর্ধনা দিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক থানার সকল পুলিশ সদস্যরা।

বিদায় বেলায় এস আই আসলাম খানে সাথে ওসি এনামুল হক ও পুলিশ পরিদর্শক (তদন্ত)  তাজ উদ্দিন সহকর্মীদের অশ্রুসিক্ত ভালবাসা বিনিময় হয়। অবসরপ্রাপ্ত পুলিশের এস আই আসলম খান সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার সদরের গ্রামের মৃত মেনহাজ উদ্দিন খানের  ছেলে। 

শুক্রবার বিকালে সলঙ্গা থানা চত্বরে পুলিশের এসআই আসলাম খানের জন্য এই বিদায় সংবধর্নার আয়োজন করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক।

এ সময় থানার পক্ষ থেকে ফুল দিয়ে সাজানো ওসির ব্যবহৃত পুলিশ ভ্যানে কর্মস্থল থেকে নিজ বাড়ি উল্লাপাড়ায় পৌঁছে দেয়া হয় অবসরপ্রাপ্ত পুলিশের এস আই আসলাম খানকে। এর আগে সহকর্মীরা ভালোবাসার সাথে বিদায় দেন এই পুলিশ এ এসআই।

ওসির এমন উদ্যোগে খুশিতে আত্মহারা হয়ে বিদায় নেয়ার আগ মুহূর্তে পুলিশ এসআই আসলাম খান বলেন, চাকরিতে যোগদানের আগে প্রতিটি পুলিশ সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। কিন্তু বিদায়ের বেলায় তেমন কোনও আনুষ্ঠানিকতা থাকে না। তবে সর্বশেষ কর্মস্থল সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্যারের এমন উদ্যোগ আমাকে কর্মজীবনের শেষে এক সুখস্মৃতি দিয়েছে। আমরা চাই পুলিশের প্রতিটি সদস্যকে এভাবেই বিদায় জানানো হোক।

অপরদিকে এস আই আব্দুল কুদ্দুসকে বদলি জনিত বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

সলঙ্গা থানার ওসি এনামুল বলেন, একজন সহকর্মীকে এমন বিদায় জানাতে পেরে আমি আনন্দিত। কর্মজীবনের শেষ বেলাকে রাঙ্গিয়ে তুলতে চেষ্টা করেছি। এই স্মৃতিটুকু বাকি জীবন চলার পথে আনন্দধারা হয়ে কাজ করবে। সিরাজগঞ্জ পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনা অনুযায়ী একটু ভিন্ন ধাঁচের আয়োজন করতে পেরেছি, এটাই ভালো লাগা। আগামীতেও সবার বিদায় বেলায় সুখস্মৃতি হয়ে থাকার মতো এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, রায়গঞ্জ সার্কেল সহকারী পুলিশ সুপার বিনয় কুমার, সলঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল লতিফ, নাইমুল হক, আব্দুর রাজ্জাক, সহকারী-উপরিদর্শক (এএসআই) জিয়াউর রহমান,রুবেল হোসেন, মশিউর রহমান,আব্দুল কুদ্দুসসহ থানার সকল পুলিশ সদস্যরা।

সর্বশেষ: