শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সিরাজগঞ্জে বিশ্ব এইডস দিবস পালিত

সিরাজগঞ্জে বিশ্ব এইডস দিবস পালিত

সংগৃহীত

” কমিউনিটি আমন্ত্রণ এইডস হবে নিয়ন্ত্রণ এই প্রতিপাদ্য শ্লোগান কে সামনে রেখে বিশ্ব এইডস দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার ( ১ ডিসেম্বর) সকাল ৯ টায় ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল চত্বরে বেসরকারী সংস্থা ঢাকা আহসানিয়া মিশন কর্নসোটিয়াম আশার আলো সোসাইটি সিরাজগঞ্জ ও ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল এর যৌথ আয়োজনে বিশ্ব এইডস দিবসের বর্ণাঢ্য র‌্যালি উদ্বোধক হিসেবে শুভ উদ্বোধন ঘোষণা করেন২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা: রতন কুমার রায়।

শোভাযাত্রা শেষে ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতাল কনফারেন্স হল রুমে আলোচনা সভার সভাপতি ও প্রধান অতিথি ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: রতন কুমার রায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: রতন কুমার রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন উপ সেবা তত্ত্বাবধায়ক চন্দ্র বানু,২ নং পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. আসাদুজ্জামান, ও ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের মেডিক্যাল অফিসার ডাঃ আব্দুল আজিম সবুজ, মেডিকেল অফিসার ডাঃ তানভীর, হেলথ এডুকেটর মোঃ মিজানুর রহমান, ও বেসরকারী সংস্থা এনজিওর আশার আলো সোসাইটি সিরাজগঞ্জের সাব ডিআইসি ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের কাউন্সিলর মো. মাসুদ , প্রমূখ, উল্লেখ্য বিশ্ব এইডস দিবস পালন উপলক্ষে নানান কর্মসূচি হাতে নেওয়া হয়।

আশার আলো সোসাইটি এর উদ্দোগে ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে একটি তথ্য ও পরামর্শ কেন্দ্রের মাধ্যমে মানুষদের মাঝে দিনব্যাপী এইচ আইভি/ এইডস বিষয়ক পরামর্শ প্রদান করা হয়। এবং জনসাধারণদের মাঝে বিনা মূল্য কনডম বিতরণ ও পাশাপাশি জনসচেতনতা মূলক বিভিন্ন লিপলেট বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানের এর প্রধান অতিথি তত্ত্বাবধায়ক ডা: রতন কুমার রায় তিনি বলেন, এইচআইভি / এইডস বিষয়ক অনেক ওরিয়েন্টেশন সেমিনার করা হয়েছে। তার কারণ আমরা যদি না ভালো ভাবে জানি তাহলে কেমনে মানুষদের মাঝে এ বিষয় উপস্থাপন করবো। আগে নিজেদের জানা দরকার। আমাদের সমাজের মানুষদের এ বিষয় জনসচেতনতা গড়ে তুলতে হবে। নিজ স্ত্রী ছাড়া অন্য কোন মহিলার সঙ্গে মেলামেশা করা উচিত নয়। মেলা মেশার ক্ষেএেঅবশ্যই কনডম ব্যবহার করতে হবে। এবারে বিশ্ব এইডস দিবস সফল হোক। অনুষ্ঠানের সভাপতি সমাপনি বক্তব্যে মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন। অনুষ্ঠানের প্রিন্ট ও মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

সূত্র: সিরাজগঞ্জ নিউজ ২৪