সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

তাড়াশে সুফলভোগীদের মাঝে বাড়ন্ত ষাড় বাছুর বিতরন করেন আজিজ এমপি

তাড়াশে সুফলভোগীদের মাঝে বাড়ন্ত ষাড় বাছুর বিতরন করেন আজিজ এমপি

সংগৃহীত

সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীদের আর্থ-সামাজি ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় নৃ-গোষ্ঠীর সুফল ভোগীদের মাঝে ৫০টি বাড়ন্ত ষাড় বাছুর বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে তাড়াশ উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সুফলভোগীর হাতে বাড়ন্ত ষাড় বাছুর তুলে দেন, সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো.আব্দুল আজিজ।

এ সময় উপস্থিত ছিলেন, তাড়াশ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খান, প্রাণীসম্পদ দপ্তরের বিভাগীয় পরিচালক মো. আব্দুল হাই, সিরাজগঞ্জ জেলা প্রাণীসম্পদ অফিসার ডা. মো. হাবিবুর রহমান, তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক মাসুদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদ্যুৎ, মাগুড়া বিনোদ ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান ম্যাগনেট, মাধাইনগর ইউপি চেয়ারম্যান হাবিলুর রহমান হাবিব, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান রুবেল, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সুলতান মাহমুদ প্রমূখ।
এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. ওয়ালী-উল-ইসলাম জানান, এ প্রকল্পের মাধ্যমে ১০৭টি পরিবারের মাঝে ৭০ কেজি ওজনের প্রতিটি গরুর জন্য ভ্যাটসহ ৩৫ হাজার টাকা করে বরাদ্দ করা হয়েছে। এর কার্যাদের্শ পেয়েছেন ঢাকার তুষার এন্টার প্রাইজ নামের সরবাহকারী প্রতিষ্ঠান। পর্যায়ক্রমে ১০৭টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের মাঝে বাড়ন্ত ষাড় বাছুর বিতরণ করা হবে। প্রথম পর্যায়ে ৫০টি গরু বিতরণ করা হয়েছে।

সূত্র: দৈনিক সিরাজগঞ্জ খবর

সর্বশেষ: