শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

শাহজাদপুরে মেরিনা জাহান কবিতা এমপির প্রতিই আস্থা তৃনমুলের

শাহজাদপুরে মেরিনা জাহান কবিতা এমপির প্রতিই আস্থা তৃনমুলের

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, শাহজাদপুরের আওয়ামীলীগের নেতা কর্মীদের মাঝে ততই হিসেব নিকেশ বৃদ্ধি পাচ্ছে।

শাহজাদপুর আসনে আওয়ামীলীগের সকল মনোনয়ন প্রত্যাশী নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করতে এলাকায় জনসংযোগ পাশাপাশি দলের হাই কমান্ডের সাথে লবিং এ ব্যস্ত সময় পার করছে।

বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিপুর্বে সাধারণ সংসদ সদস্যদের মাঝে নারীর সংখ্যা বৃদ্ধি ও নারী প্রার্থী বৃদ্ধির ব্যাপারে স্পষ্ট বক্তব্য প্রদান করেছিলেন। সেই দিক থেকে বিবেচনায় বাংলাদেশ আওয়ামীলীগের পদ মর্যাদা অনুযায়ী মেরিনা জাহান কবিতা এমপির সবচেয়ে বেশী। তিনি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

শাহজাদপুরের বিভিন্ন ইউনিটের নেতা কর্মীদের সাথে কথা বলে জানা যায়, ” যেহেতু শাহজাদপুরে অনেক নেতা নিজস্ব বলয় তৈরী করে রাজনীতি করছে তাই এমন কাউকে মনোনয়ন কেন্দ্রীয় হাই কমান্ড দিবে না, যাতে নিজ দলে সহিংসতা হয়। আর এদিক থেকে বিবেচনা করলে মেরিনা জাহান কবিতা এমপির অবস্থান অনেকটা ক্লীন “।

তৃনমুলের বিভিন্ন নেতাকর্মী জানান, ” রাজনীতিতে প্রতিযোগিতা থাকবেই কারন নেতৃত্বের প্রতিযোগিতা রাজনৈতিক সৌন্দর্য প্রকাশের পাশাপাশি দলীয় কর্মীর ভীত মজবুত করে। কিন্তু রাজনৈতিক প্রতিযোগিতা যদি সহিংসতায় রুপ নেয় তবে সেটা দলের জন্য যেমন সুখকর নয়, তেমনি তৃনমুলের নেতাকর্মীদের মাঝে বিভ্রান্তি তৈরী করে সাংগঠনিক ভীত নষ্ট করবে “।

তারা আরও বলেন, ” প্রয়াত সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুর পরবর্তী সময়ের উপ নির্বাচনে মেরিনা জাহান কবিতাকে মনোনয়ন প্রদান করায় শাহজাদপুরে নিজ দলের মাঝে তৈরী হওয়া আক্রমনাত্মক আবহ নিয়ন্ত্রিত হয়েছে। এরই ধারাবাহিকতায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় মেরিনা জাহান কবিতাকে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন দিলে, তৃনমুলের নেতা কর্মীরা দৃড় বন্ধনে আবদ্ধিত হয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করতে পারবে”।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: