রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মানসম্মত প্রাথমিক শিক্ষার বিকল্প নেই

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মানসম্মত প্রাথমিক শিক্ষার বিকল্প নেই

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না বলেছেন, শিক্ষার্থীদের শিক্ষা জীবন শুরু হয় প্রাথমিক বিদ্যালয় থেকে। তখন তারা যে জ্ঞান অর্জন করে বা যে শিক্ষা পায়, সেটাই তাদের সারাজীবন কাজে লাগে। এজন্যে শুরু থেকেই প্রাথমিকের শিক্ষকদের মানসম্মত শিক্ষায় শিক্ষার্থীদের শিক্ষিত করার উদ্যেগ নিতে হবে।

তিনি আরও বলেন, এই প্রাথমিক পর্যায়েই শিক্ষার্থীদের যদি স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার অঙ্গিকারে ঐক্যবদ্ধ করা যায়, তাহলে শিক্ষার্থীরা সেই জ্ঞান কাজে লাগিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে ভূমিকা রাখবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মানসম্মত প্রাথমিক শিক্ষার বিকল্প নেই।

সিরাজগঞ্জে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃত ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মানসম্মত প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়ন বিষয়ক প্রাথমিক শিক্ষক সমাবেশ-২০২৩ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শনিবার (২০ এপ্রিল) সকাল ১১ ঘটিকায় জেলার সিরাজগঞ্জ সরকারি কলেজের শেখ কামাল অডিটোরিয়ামে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম।

কামারখন্দ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি বীজেন্দ্রলাল গোস্বামীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আ.ফ.ম. জহুরুল ইসলাম। এছাড়াও কেন্দ্রীয় কমিটির সদস্য, জেলা ও উপজেলা পর্যায়ের প্রাথমিক শিক্ষক কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত সমাবেশে প্রাথমিক শিক্ষক সমিতির নেতারা প্রধান অতিথি সাংসদ ডা. মোঃ হাবিবে মিল্লাতের নিকট ৫ টি দাবি মহান সংসদে তুলে ধরার জন্য আহবান জানান।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ