বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

চৌহালীতে পৃথক অভিযানে মা ইলিশ শিকারের দায়ে ২৪ জেলের কারাদণ্ড

চৌহালীতে পৃথক অভিযানে মা ইলিশ শিকারের দায়ে ২৪ জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে যমুনায় নদীতে মা ইলিশ ধরার অভিযোগে সিরাজগঞ্জের চৌহালীতে ১২ জেলেকে এক বছর করে ও বেলকুচিতে ১২ জেলেকে ১৪ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বৃহস্পতিবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা ইয়াসমিন ও বেলকুচি উপজেলার নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান এ কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে ১২ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন ইউসুব আলী, রাজু, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, মাসুদ, আশরাফুল ইসলাম, সওদাগর, হজরত আলী, আরশাদ আলী, আলী হাসান, আব্দুল আলীম ও আব্দুল আওয়াল।

চৌহালী উপজেলার ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম জানান, গতকাল বুধবার রাতভর যমুনা নদীতে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। চৌহালী উপজেলার অংশে অভিযান চালিয়ে ১২ জেলেকে আটক করা হয়। পরে আটককৃতদের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ২৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। জালগুলো পুড়িয়ে দেওয়া হয় এবং মাছগুলো স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।

অপর দিকে বেলকুচিতে যমুনা নদীতে অভিযান চালিয়ে ১২ জেলেকে আটকের পর প্রত্যককে ১৪ দিন করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে আট হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি মাছ জব্দ করা হয়।

আলোকিত সিরাজগঞ্জ