রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কাজিপুরে ইলিশ সংরক্ষণ অভিযানে তিন জেলেকে জরিমানা

কাজিপুরে ইলিশ সংরক্ষণ অভিযানে তিন জেলেকে জরিমানা

সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা প্রশাসন ও মৎস কর্তকর্তা কার্যালয়ের আয়োজনে ইলিশ সংরক্ষণ অভিযানের কার্যক্রমের অংশ হিসেবে গতকাল ২০/১০/২০২০ মঙ্গলবার রাত ৮.০০ টা হতে রাত ১.০০ টা পর্যন্ত যমুনা নদীর অভবাহিকায় বিভিন্ন পয়েন্ট অভিযান পরিচালনায় উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী ও উপজেলা মৎস্য অফিসার আতাউর রহমানসহ পুলিশ ফোর্স, আনসার ব্যাটালিয়ন ও অন্যান্য কর্মচারীবৃন্দ উপস্থিত থেকে গভীর রাত পর্যন্ত অক্লান্ত পরিশ্রম করে এ অভিযান পরিচালনা করেন।

উক্ত অভিযানে নদীতে চলমান নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মা ইলিশ ধরার সময় অবৈধ ৫০০০০ মিটার কারেন্ট জাল, ০২ কেজি ইলিশ মাছ ও ০৩ জন জেলেকে আটক করা হয়।

অদ্য ২১/১০/২০২০ তারিখে কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান সিদ্দিকী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উক্ত ০৩ জন জেলেকে প্রতিজনকে ৪০০০/- টাকা করে মোট ১২০০০/- টাকা জরিমানা করেন এবং জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়। মাছগুলো রাতেই কাজিপুর আহমেদ আলী এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসায় বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, ১৪ই অক্টোবর হইতে ৪ঠা নভেম্বর পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূণ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে লক্ষ্যে উপজেলা মৎস্য অফিস উপজেলা বিভিন্ন হাট বাজারে, জনসমাগম এলাকায়, যমুনা নদীর অবভাহিকায় বিভিন্ন পয়েন্টে নৌকা যোগে প্রচার মাইকিং,ব্যাপক প্রচারণা, ব্যানার-বিলবোর্ড, লিপলেট বিতরণ করে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: