শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে “বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তিতে আইনি সহায়তা” সভা

সিরাজগঞ্জে “বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তিতে আইনি সহায়তা” সভা

 সিরাজগঞ্জে “আদালতে বিচারাধীন মামলা বিশেষত পুরাতন দেওয়ানি ও ফৌজদারি মামলাসমূহ অগ্রাধিকার ভিত্তিক দ্রুত নিষ্পত্তিতে আইনি সহায়তা” বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি নাইমা হায়দার। শুক্রবার সকালে সিরাজগঞ্জ বিচার বিভাগের আয়োজনে শহীদ সোহেল আহম্মেদ জগন্নাথ পারে স্মৃতি সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নানা ধরনের জটিলতার কারনে বিচার দ্রুত সময়ে হয়ে থকে না। এক্ষেত্রে বিচারকরা মূল ভূমিকায় নয়। অনেক মামলায় সাক্ষীর কারণে সময় পার হয়। মামলা দ্রুত নিষ্পত্তির ক্ষেত্রে বিচারক ও আইনজীবী উভয়ের ভূমিকা রয়েছে। তিনি বলেন ১৮ কোটি মানুষের জন্য দেশে বিচারকের সংখ্যা কম। এছাড়াও কোর্ট পরিচালনার ক্ষেত্রে নানাধরনের সল্পতা রয়েছে।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজলে হুদা নাজির সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১এর বিচারক নাসিরুল হক, ২ এর বিচারক সালমা খাতুন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাশেদ তালুকদার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আহসান হাবীব, পিপি এডভোকেট আব্দুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি কায়সার আহমেদ লিটনসহ অন্যান্যরা।

এর আগে সিরাজগঞ্জ কোর্ট চত্বর ভবনে নির্মিত ন্যায় কুঞ্জ ভবনের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি। এছাড়াও কোর্ট চত্বরে বৃক্ষরোপণ করেন তিনি।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই