শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

৬০ বছরে পদার্পণ করল বিটিভি

৬০ বছরে পদার্পণ করল বিটিভি

সংগৃহীত

১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর ঢাকার তৎকালীন ডিআইটি ভবনের নিচতলায় যাত্রা শুরু করে রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। আজ ৫৯ বছর পেরিয়ে ৬০ বছরে পদার্পণ করেছে চ্যানেলটি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিনটিকে উদযাপন করবেন বিটিভি পরিবারের সদস্যরা।

বিটিভি আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

বাংলাদেশ টেলিভিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, দিনটি উপলক্ষ্যে বিটিভি প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে এক সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কলাকুশলী ও শুভার্থীদের মিলনমেলার।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইবেন শিল্পী ফরিদা পারভীন, রফিকুল আলম, নকীব খান, নিশিতা বড়ুয়া, অনুপমা মুক্তি, রাজীব, সালমা ও ব্যান্ড চিরকুট। থাকছে নৃত্য পরিবেশনাও। এ ছাড়া দিনব্যাপী বিটিভির পর্দায় থাকবে নানান পরিবেশনা।

দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে রয়েছে সংগীতশিল্পীদের গানের সংকলন, ম্যাগাজিন অনুষ্ঠানের সংকলন, প্রামাণ্য অনুষ্ঠান ‘ডিআইটি থেকে রামপুরা’, স্মৃতিচারণা ও শুভেচ্ছা বাণী।

প্রসঙ্গত, ১৯৬৪ সালের এইদিনে ঢাকার তৎকালীন ডিআইটি ভবনের নিচতলায় টেলিভিশন চ্যানেলটির যাত্রা শুরু হয়। এরপর সরকারি প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশের জন্মের পরের বছর যাত্রা শুরু করে বাংলাদেশ টেলিভিশন।

সূত্র: DHAKA POST