মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

ম্যাচ হারের জন্য যাকে দায়ী করলেন মিরাজ

ম্যাচ হারের জন্য যাকে দায়ী করলেন মিরাজ

সংগৃহীত

চলমান বিপিএলে চার ম্যাচ খেলে হ্যাটট্রিক হারের স্বাদ পেয়েছে ফরচুন বরিশাল। সবশেষ চট্টগ্রামের বিপক্ষে জয়ের কাছে গিয়েও খালি হাতে ফিরতে হয়েছে তামিম-রিয়াদদের। যার জন্য ব্যাটসম্যানদের স্লো রানরেটকে দায়ী করেছেন মেহেদী হাসান মিরাজ।

শনিবার (২৭ জানুয়ারি) টস জিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিল তারা। ব্যাটিংয়ে নেমে বরিশালকে ১৯৪ রানের বড় লক্ষ্য দেয় চট্টগ্রাম। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ১৮৩ রান তুলতে পারে বরিশাল। এতে ১০ রানের জয় পায় চট্টগ্রাম। এদিন সৌম্য সরকার ও মুশফিকুর রহিমরা স্ট্রাইক রোটেট করে খেলতে পারেননি। এমনকি তামিমও ৩৩ রান করেছেন ৩০ বলে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজ বলেন, টি-টোয়েন্টিতে বেশি রান করতে গেলে প্রত্যেক ওভারে রান-রেট ঠিক রাখতে হবে। আমরা ১৯৪ রান চেজ করতে নেমেছি, সাড়ে ৯ করে লাগে ওভারে। টি-টোয়েন্টিতে কোন ওভারে রিল্যাক্সে খেলা যাবে না। প্রথম ৬ ওভারে আমরা যেভাবে খেলেছি, ২০ ওভার পর্যন্ত ওভাবে খেলতে হবে। এভাবে না খেললে রান-রেট বেড়ে যাবে।

তিনি বলেন, ওরা মাঝখানে দুটো ওভার ভালো বোলিং করেছে। ওই সময় তিনটা উইকেটে চলে গেছে আমাদের। সেই সঙ্গে আবার রান-রেটও বেড়েছে। একটা সময়ে আমাদের ১৪ করে রান দরকার ছিল। ওটা যদি ১০-১১ বা কাছাকাছি থাকতো, তাহলে হয়তো আমাদের জন্য সহজ হত। আমরা ১০ রানে হেরেছি, একটা ওভার বেশি রান হতেই পারে। উইকেটটা ভালো। আমাদের ছোট-ছোট যে ভুলগুলো ছিল এজন্য আমরা হেরে গেছি।

এই ম্যাচে ১৬ বলে ৩৫ রানের মারকুটে ইনিংস খেলেন এই টাইগার ব্যাটার। মিরাজের আউটের পরই মূলত ম্যাচ থেকে ছিটকে যায় ফরচুন বরিশাল। শেষ পর্যন্ত ১০ রানের হার নিয়ে মাঠ ছাড়ে তামিম ইকবালের দল।

সূত্র: Rtv news

শিরোনাম:

জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করব: আজিজ এমপি
সিরাজগঞ্জে জেলা পর্যায়ে প্র‌শিক্ষণ প্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত
‘পুলিশ জনগণের বন্ধু’ এটি প্রতিষ্ঠিত সত্য: প্রধানমন্ত্রী
৪০০ পুলিশ সদস্যকে বিপিএম-পিপিএম পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী
স্মার্ট পুলিশ গড়তে প্রয়োজনীয় সবকিছু করছে সরকার: প্রধানমন্ত্রী
পুলিশ সপ্তাহ শুরু আজ
পুলিশ জনবান্ধব ও আধুনিক বাহিনীতে পরিণত হয়েছে: প্রধানমন্ত্রী
ভারতের কিংবদন্তি গজল শিল্পী পঙ্কজ উদাসের মৃত্যুতে প্রধানমন্ত্রীর
এলএনজি টার্মিনাল ব্যবহারে নতুন করে চুক্তি হচ্ছে
সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, নেবে ৫৬ জন
আর্থ-সামাজিক সূচকে অনেক উন্নত দেশের চেয়ে এগিয়ে বাংলাদেশ
পুলিশ সপ্তাহে পদক পাচ্ছেন ৪০০ সদস্য