শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাশিয়ার ভয়াবহ হামলায় কেঁপে উঠল কিয়েভ

রাশিয়ার ভয়াবহ হামলায় কেঁপে উঠল কিয়েভ

বর্তমানে ইউক্রেনের হামলায় বাখমুত থেকে পিছু হটেছে রাশিয়ান সেনাবাহিনী। ইউক্রেন মনে করেছিল ইউক্রেনে আর পাল্টা হামলা চালানের মতো ক্ষমতা নেই রাশিয়ার। কিন্তু তাদের এমন ধারণাকে উড়িয়ে দিয়ে কিয়েভে হামলা চালালো রাশিয়া।

ইউক্রেনের রাজধানী কিয়েভে ব্যাপক মিসাইল ও ড্রোন হামলার ঘটনা ঘটেছে। এই হামলার এখনো দায় স্বীকার করেনি রাশিয়া। তবে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে এই হামলার জন্য রাশিয়াই দায়ী।

প্রতিবেদনে দাবি করা হয়েছে, কিয়েভে ব্যাপক বিস্ফোরণের খবর পাওয়া গেছে। সেখানে বিমান হামলার সাইরেনও বেজে উঠেছে। এমন পরিস্থিতিতে আতঙ্কের মধ্যে রয়েছে কিয়েভে থাকা বাসিন্দারা।

সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিওতে দেখা গেছে, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা থেকে সন্দেহভাজন রুশ ক্ষেপণাস্ত্রগুলোকে ভূপাতিত করতে গুলি করা হচ্ছে। ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ আকাশ থেকে পড়ছিল। তাই, স্থানীয় বাসিন্দাদের জানালা থেকে দূরে থাকতে সতর্ক বার্তা দেয় ইউক্রেন কর্তৃপক্ষ।

নগরীর মেয়র ভিটালি ক্লিটসকো বলেছেন, শহরের চিড়িয়াখানা ও কেন্দ্রীয় জেলাগুলোতে কিছু রকেটের ধ্বংসাবশেষ পড়েছে। সেই সঙ্গে কিছু মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে।

কিয়েভের এক কর্মকর্তা জানিয়েছেন, জটিল প্রকৃতির আক্রমণ ছিল এগুলো, যা ড্রোন এবং ক্ষেপণাস্ত্র দিয়ে করা হয়। আগের হামলাগুলোর চেয়ে এটি (নতুন হামলা) অনেকটা ব্যতিক্রম ধর্মী ছিল। কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সের্হি পপকো বলেছেন, এই হামলায় “স্বল্প সময়ের মধ্যে সর্বাধিক সংখ্যক ক্ষেপণাস্ত্র” ব্যবহার করা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর