শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

ওটিটিতে ঈদ আনন্দ

ওটিটিতে ঈদ আনন্দ

সংগৃহীত

দিন যত বাড়ছে, ওটিটি প্ল্যাটফর্মগুলোর জনপ্রিয়তাও ততই বাড়ছে। বাড়ছে বাংলা ওয়েব কনটেন্টের জনপ্রিয়তাও। ঈদুল ফিতর সামনে রেখে ওটিটি প্ল্যাটফর্ম হইচই, বঙ্গ, বায়োস্কোপ, বিঞ্জ, চরকি, দীপ্ত প্লে, আরটিভি প্লাস, আইস্ক্রিনে থাকছে নানা আয়োজন।

চরকি
মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা মানেই রহস্য, সাসপেন্স, মনোজগৎ-অনুভূতির দারুণ সব খেলা। এবারের ঈদে তেমনই এক ভালোবাসার ছবি বানিয়েছেন তিনি। নাম ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’। অভিনয়ে চঞ্চল চৌধুরী ও গায়িকা জেফার রহমান। সম্প্রতি চরকিতে মুক্তি পেয়েছে সিনেমাটির টিজার।

ক্যাপশনে লেখা হয়েছে, ‘লিফটের মতোই জীবন! একবার ঊর্ধ্বগামী, পরক্ষণেই নিম্নগামী।’ সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সামিনা হোসেন প্রেমা, চঞ্চলপুত্র শুদ্ধ, প্রেমাকন্যা রাই প্রমুখ।

দীপ্ত প্লে
বাংলা সাহিত্যের প্রখ্যাত লেখক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের গল্প নিয়ে অনিমেষ আইচ নির্মাণ করেছেন ওয়েব সিনেমা ‘মায়া’। ভৌতিক এবং প্রেমের গল্পের এ সিনেমায় অভিনয় করেছেন মামুনুর রশীদ, গোলাম ফরিদা ছন্দা, অভিনেতা বৃন্দাবন দাস ও শাহনাজ খুশীর দুই পুত্র দিব্য জ্যোতি, সৌম্য জ্যোতি এবং গোলাম ফরিদা ছন্দার দুই কন্যা টাপুর, টুপুর প্রমুখ।

নির্মাতা বলেন, ‘১০০ বছরেরও আগের গল্প নিয়ে কাজ করা অনেক কঠিন ছিল। সে সময় মানুষ যেভাবে কথা বলতেন সেটাই রাখার চেষ্টা করেছি। মায়া একটি অতিপ্রাকৃত গল্প।’

হইচই
চঞ্চল চৌধুরী মানেই বিশেষ কিছু, সঙ্গে ভিকি জাহেদের তেলেসমাতি। এবার জুটিবদ্ধ চঞ্চল-ভিকি। ঈদে মুক্তি পাচ্ছে তাদের নতুন সিরিজ ‘রুমি’। সিরিজে চঞ্চলকে সিআইডি কর্মকর্তা রুমির চরিত্রে দেখা যাবে। যে এক দুর্ঘটনায় চোখ হারায়, এরপর অদ্ভুত সব স্বপ্ন দেখতে থাকে। স্বপ্নের সূত্র ধরেই একটি হত্যা মামলা সমাধানে নামে রুমি। সেই সূত্র মামলার সমাধান করবে নাকি আরও জট পাকাবে- প্রশ্নের উত্তর মিলবে সিরিজে। চঞ্চল ছাড়াও এতে অভিনয় করেছেন সজল নূর, রিকিতা নন্দিনী শিমু প্রমুখ।

বঙ্গ
আসছে ঈদে বঙ্গে থাকছে সাত দিনের নানা আয়োজন। ঈদের দিন থাকছে চায়নিজ ড্রামা সিরিজ ‘এলিয়েন গার্লফ্রেন্ড’-এর নতুন সিজন। এরপরে সিনেমা ‘জ্বীন’। অভিনয়ে পূজা চেরী, সজল নূর, জিয়াউল রোশান প্রমুখ।

ঈদের পরদিন দক্ষিণ ভারতের সিনেমা ‘সব্যসাচী’ ও বলিউড সিনেমা ‘থ্রি ইডিয়টস’-এর বাংলা ডাব। ১৩ এপ্রিল থাকছে নাটক ‘গর্ভ’। অভিনয়ে তৌসিফ মাহাবুব ও তাসনিয়া ফারিণ।

১৪ ও ১৬ এপ্রিল থাকছে হলিউড সুপারহিরো মুভি সিরিজ স্পাইডার ম্যানের দুই সিনেমা ‘দ্য অ্যামেজিং স্পাইডার ম্যান ২’ ও ‘স্পাইডার ম্যান: হোমকামিং’ বাংলা ভাষায়। আরও থাকছে কাজল আরেফিন অমির ‘হোটেল রিল্যাক্স’, ‘অসময়’ ও ‘দুঃখিত’ নিয়ে একটি বান্ডেল প্যাকেজ।

আইস্ক্রিন
আসছে ঈদে আইস্ক্রিনে মুক্তি পাচ্ছে ১৯৪৭ সালের দেশভাগের প্রেক্ষাপটে লেখা নির্মলেন্দু গুণের উপন্যাস দেশান্তর অবলম্বনে নির্মিত একই নামে সিনেমাটি। সিনেমায় অন্নপূর্ণা নামে এক মধ্যবয়সী নারীর ভূমিকায় অভিনয় করেছেন মৌসুমী। দেশভাগের গল্পে মানুষের দেশান্তরী হওয়ার গল্পই সাধারণত উঠে আসে, কিন্তু এ সিনেমায় অন্নপূর্ণাদের দেশে থেকে যাওয়ার গল্প তুলে আনা হয়েছে। এটি নির্মাণ করেছেন আশুতোষ সুজন।

সূত্র: ডেইলি বাংলাদেশ