শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

অফিস ছুটি নিয়ে গেছিলেন আইপিএল দেখতে, টিভি ক্যামেরায় ধরা বসের কাছে

অফিস ছুটি নিয়ে গেছিলেন আইপিএল দেখতে, টিভি ক্যামেরায় ধরা বসের কাছে

সংগৃহীত

মানুষ বিভিন্ন কারণে অফিস থেকে ছুটি নেয়। তার জন্য কখনো কখনো মিথ্যা কারণও দেখিয়ে থাকেন কেউ কেউ। কিন্তু সেই মিথ্যা যদি হাতেনাতে ধরা পড়ে যায়, তাহলে? নিশ্চয় বিব্রত হতে হবে। বড় সমস্যা হলে টানাটানি পড়ে যেতে পারে চাকরি নিয়েও। সম্প্রতি ঠিক এমনই সমস্যায় পড়েছিলেন ভারতের এক নারী।

‘পারিবারিক জরুরি কাজের’ কথা বলে অফিস থেকে ছুটি নিয়েছিলেন তিনি। কিন্তু সেটি ছিল মিথ্যা অজুহাত। বস্তুত, তিনি ছুটি নিয়েছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রিয় দলের খেলা দেখার জন্য। কিন্তু, কপাল মন্দ। মাঠে বসে খেলা দেখার সময় কয়েক সেকেন্ডের জন্য টিভি ক্যামেরায় দেখানো হয় তাকে। আর সেই দৃশ্যটাই চোখে পড়ে যায় বসের।

এরপর কী হয়েছিল? সেটি নিজেই জানিয়েছেন নেহা দ্বিবেদী নামে ওই নারী। ইনস্টাগ্রামের এক পোস্টে তিনি জানান, সম্প্রতি ‘ফ্যামিলি ইমার্জেন্সি’র কথা বলে অফিস থেকে ছুটি নিয়ে তিনি গিয়েছিলেন প্রিয় দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) ম্যাচ দেখতে। কিন্তু একপর্যায়ে দর্শক সারিতে বসা নেহাকে টিভি ক্যামেরায় দেখানো হয়। আর তা চোখে পড়ে যায় বসের। পরে বিষয়টি জানাতে বস নিজেই মেসেজ দেন নেহার কাছে।

সেই কথপোকথনের একটি স্ক্রিনশটও শেয়ার করেছেন নেহা দ্বিবেদী। তাতে দেখা যায়, বস নেহার কাছে জানতে চাচ্ছেন, আপনি কি আরসিবির ভক্ত?

জবাবে তরুণী বলেন, হ্যাঁ। এরপর বস বলেন, তাহলে আপনি নিশ্চয় গতকাল খুব অসন্তুষ্ট ছিলেন। ওরা ফিল্ডিংয়ে একটি ক্যাচ মিস করার সময় আপনাকে খুব উদ্বিগ্ন চেহারায় দেখেছি। ১৬.৩ ওভারে যখন কিপার ক্যাচ মিস করলো, তখন।

এভাবে হাতেনাতে ধরা পড়ে যাওয়ার পর নেহা স্বীকার করে নেন, ওটা তিনিই ছিলেন। বলেন, হ্যাঁ, অনুজ রাওয়াত ক্যাচ মিস করেছিল।

এরপর বস বলেন, মাত্র কয়েক সেকেন্ডের জন্য আপনাকে দেখিয়েছিল, কিন্তু তাতেই আমি চিনে ফেলেছি। তো, এটাই ছিল গতকাল আগেভাগে বেরিয়ে যাওয়ার কারণ।

এরপর তিনি একটি হাসির ইমোজি দিয়ে কথপোকথন শেষ করায় বোঝা যায়, মিথ্যা বলে ছুটি নেওয়ায় এ যাত্রায় হয়তো বড় সাজার মুখে পড়তে হয়নি ওই তরুণীকে। 

তবে যে ম্যাচ দেখার জন্য এত কিছু, সেটিই মনোক্ষুণ্ন করেছিল নেহাকে। কারণ তার প্রিয় দল আরসিবি চলমান আইপিএলে টানা তৃতীয় হার দেখেছিল সেদিন। গত মঙ্গলবারের ওই ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের কাছ ২৮ রানে হারে বিরাট কোহলির দল।

সূত্র: jagonews24