রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

‘শান্তি-শৃঙ্খলায় সামাজিক কাঠামোও সুদৃঢ় করতে হবে’

‘শান্তি-শৃঙ্খলায় সামাজিক কাঠামোও সুদৃঢ় করতে হবে’

 

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, নুসরাত ফারিয়া হত্যা মামলার বিচার শুরু হয়েছে। বরগুনায় যে নৃশংস হত্যাকাণ্ড ঘটেছে তারও বিচার অবশ্যই হবে। 

তিনি আরো বলেন,আমরা সরকারের দায়িত্ব পালন করবো। কিন্তু যে জিনিসটা আমলে নিতে হবে সেটা হচ্ছে বরগুনায় যে ঘটনা ঘটেছে তাতে দেখা গেছে, একটা ছেলেকে কয়েকজন গুণ্ডা মারছে এবং সেটি ভিডিও ধারণ করা হচ্ছে। পরে সেই ঘটনা ভাইরাল করে দেয়া হচ্ছে। কিন্তু ছেলেটাকে রক্ষা করার জন্য কেউ এগিয়ে আসছে না বা তাকে রক্ষা করার ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। এই যদি হয় সমাজের অবস্থা, তাহলে দুঃশ্চিন্তার কারণ আছে। 

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর মিলনায়তনে ঢাকায় রতনপুর পরিষদ  আয়োজিত বার্ষিক পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, যারা ভবিষ্যত প্রজন্ম, যারা ছোট ছোট বাচ্চা আছে তারা যদি দেখে যে তাদের মুরব্বিরা এই ব্যাপারে কোন ব্যবস্থা গ্রহণ করছে না কিংবা সমাজ থেকে এই ব্যাপারে কোনো প্রতিবাদ আসছে না তাহলে ভবিষ্যত প্রজন্ম ভালো থাকবে না। এদেরকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারবো না। সে কারণে সবাইকে সজাগ থাকতে হবে।

মন্ত্রী বলেন, যদি স্বাধীনতাকে সার্থক করতে চাই, তাহলে নিশ্চয়ই অর্থনৈতিক মুক্তির প্রয়োজন আছে। কিন্তু  সামাজিক ব্যবস্থা ও কাঠামোও কিন্তু সুদৃঢ় করতে হবে। মানুষে মানুষে বন্ধুত্ব গভীর করতে হবে। 

তিনি বলেন,বাংলাদেশের প্রত্যেকটা মানুষের মনের উদারতা বৃদ্ধি পাক এবং তা দেখে সারাবিশ্ব মনে করুক বাংলাদেশে উদার ও ভালো মানুষ আছে। এই জিনিসটা যেন প্রকাশ পায়। আমরা সবাই মিলে সেই চেষ্টা করবো।

পরিষদের সভাপতি অধ্যাপক ডা. কাজী মনজুর কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পরিষদের সাধারণ সম্পাদক কাজী হাবিব উল্লাহ, সহ-সভাপতি ও যুব উন্নয়ন অধিদফতরের পরিচালক আবুল হাসান খান প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ