শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

২০২৬ সালের এসএসসি পরীক্ষা নতুন নিয়মে: শিক্ষামন্ত্রী

২০২৬ সালের এসএসসি পরীক্ষা নতুন নিয়মে: শিক্ষামন্ত্রী

সংগৃহীত

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ২০২৬ সালের এসএসসি পরীক্ষা নতুন নিয়মে হবে। নতুন কারিকুলামে শিক্ষার্থীদের মূল্যায়নের বিষয়টি চূড়ান্ত সিদ্ধান্ত এলে সেটি প্রকাশ করা হবে। এছাড়া ২০২৬ সালে দশম শ্রেণি দিয়ে সেই মূল্যায়ন শুরু হবে।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ২০২৬ সালে এসএসসি পরীক্ষা এখনকার নিয়মে হবে না। নতুন মূল্যায়ন পদ্ধতি নিয়ে বিশেষজ্ঞ কমিটির চূড়ান্ত মতামত আসেনি, মতামত এলে নতুন মূল্যায়ন নিয়ে কারিকুলাম চূড়ান্ত করা হবে।
 
নাচ, গান ও সাংস্কৃতির অনুষ্ঠানের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় যোগাযোগ উৎসব। উৎসবে অ্যালামনাই সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদের সদস্য চিত্রনায়ক ফেরদৌসসহ তিনজনকে সম্মাননা দেওয়া হয়।

অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে যোগ দেন- ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ অনেকে। এর আগে, বিভাগের যোগাযোগ উৎসবে প্রধান অতিথি হিসেবে অংশ নেন শিক্ষামন্ত্রী। 

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: