শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

ইসরায়েলের কোনো বিমান বাংলাদেশে অবতরণ করেনি: বেবিচক

ইসরায়েলের কোনো বিমান বাংলাদেশে অবতরণ করেনি: বেবিচক

সংগৃহীত

বাংলাদেশ ও ইসরায়েলের মধ্যে বিমান চলাচলের চুক্তি নেই। ইসরায়েলের কোনো বিমান বাংলাদেশে অবতরণের ঘটনাও ঘটেনি। ‘ইসরায়েল থেকে বিমান এল ঢাকায়’ শিরোনামে কিছু গণমাধ্যমে প্রচারিত খবরের প্রেক্ষাপটে এ তথ্য জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

আজ শনিবার বেবিচকের উপপরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সোহেল কামরুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ধরনের বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন অনাকাঙ্ক্ষিত ও উদ্দেশ্য প্রণোদিত হিসেবে বিবেচ্য। এমন সংবাদ পরিবেশন থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের তৈরি পোশাক মধ্যপ্রাচ্য ও ইউরোপে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে গত ৭ এপ্রিল একটি বিমান তেল আবিব থেকে উড্ডয়ন করে সন্ধ্যা সাতটা ২২ মিনিটে ঢাকায় অবতরণ করে এবং কার্গো নিয়ে রাত ৯টা ৫৫ মিনিটে ঢাকা থেকে উড্ডয়ন করে। আরেকটি গত ১১ এপ্রিল সন্ধ্যা সাতটা ৫৫ মিনিটে ঢাকায় অবতরণ করে এবং পরে রাত ১২টা ২৯ মিনিটে কার্গো নিয়ে ঢাকা থেকে উড্ডয়ন করে। দুটি বিমানই মার্কিন যুক্তরাষ্ট্রের নিবন্ধিত এবং ওই দেশের বিমান সংস্থা ন্যাশনাল এয়ারলাইন্সের। 

বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তি রয়েছে উল্লেখ করে আরও বলা হয়, বিমান চলাচল চুক্তি অনুযায়ী কার্গো ফ্লাইট দুটি ঢাকা এসেছিল। ঢাকা থেকে তৈরি পোশাক নিয়ে ফ্লাইট দুটি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ও ইউরোপের একটি গন্তব্যে গিয়েছে। 

সূত্র: সমকাল