শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

বাংলাদেশে আসছেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশে আসছেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী

সংগৃহীত

আগামী ৮ এপ্রিল বাংলাদেশ সফর করবেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরা। প্রথমবারের মতো ব্রাজিল থেকে কোনো উচ্চপর্যায়ের সফর হবে এটি।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এবিআরএপিএ এবং এএনইএ আয়োজিত ‘কটন ব্রাজিল আউটলুক-২০২৪ বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে এসব তথ্য দেন ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত পাওলো ফার্নান্দো দিয়াস ফেরেস।

ব্রাজিলের রাষ্ট্রদূত বলেন, আগামী ৮ এপ্রিল আমাদের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফর করবেন। এ সফর হবে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্কের মাইলফলক। এর মাধ্যমে দুই দেশের সম্পর্ককে আমরা মজবুত করতে পারবো।

তিনি আরো বলেন, ভূ-রাজনৈতিক জটিলতা স্বত্বেও বাংলাদেশ ব্যবসা-বাণিজ্য করছে এবং সামনের দিনগুলোর কথা মাথায় রেখে এগিয়ে যাচ্ছে। ভৌগোলিকভাবে অনেক দূরের দেশ হলেও কৃষি উৎপাদন ও জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবিলার মতো প্রধান প্রধান ইস্যুগুলোতে উভয় দেশ একই রকম।

রাষ্ট্রদূত ফেরেস বলেন, তৈরি পোশাক খাতে বাংলাদেশ উদাহরণ। তুলা উৎপাদনে ব্রাজিলের যে সক্ষমতা সেটার সঙ্গে বাংলাদেশের পোশাক খাত সম্পৃক্ত হলে উভয়পক্ষ উপকৃত হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- এবিআরএপিএ প্রেসিডেন্ট আলেক্সান্দ্রে পেদ্রো শেনকেল, ভাইস প্রেসিডেন্ট গুস্তাবো ভিগানো পিকোলি, এএনইএ প্রেসিডেন্ট মিগুয়েল ফাউস প্রমুখ।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: