বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মনোনয়নের বৈধতা ফেরাতে চতুর্থ দিনে ইসিতে প্রার্থীরা

মনোনয়নের বৈধতা ফেরাতে চতুর্থ দিনে ইসিতে প্রার্থীরা

সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্রের বৈধতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) চতুর্থ দিনের মতো চলছে আপিলের কার্যক্রম। গুঁড়িগুঁড়ি বৃষ্টির মধ্যেই আপিল আবেদন করতে আসছেন প্রার্থীরা।

শুক্রবার (৮ ডিসেম্বর) নির্বাচন কমিশন প্রাঙ্গণে দেখা যায়, সকাল ১০টা থেকে আসতে শুরু করেছেন প্রার্থীরা। প্রবেশমুখে তল্লাশি চালাচ্ছেন নিরাপত্তাকর্মীরা। বৃষ্টির কারণে প্রার্থী-সমর্থকদের আনাগোনা কিছুটা কম। তবুও দু'একজন করে আসছেন আপিল করতে। 

কথা হয় আপিল করতে আসা কুমিল্লা-৫ আসন থেকে গণফ্রন্ট থেকে নির্বাচন করতে আগ্রহী আবুল কালাম ইদ্রিসের সঙ্গে। তিনি বলেন, আমার মনোনয়নপত্রে কোনো ভুল ছিল না, কিন্তু যেদিন জমা দিতে যাব সেদিন আমিসহ আরো ২০-২১ জনের আবেদন জমা নেওয়া হয়নি। পরে ডিসি আশ্বাস দিয়েছেন যে আবেদনপত্র জমা নেওয়া হবে, কিন্তু আর নেয়নি। তাই আজ এখানে আপিল করতে এসেছি।

দেশের ৬৪টি জেলার বিভিন্ন আসনের প্রার্থীদের আপিলের জন্য ইসি ভবন প্রাঙ্গণে করা হয়েছে আলাদা ১০টি বুথ। সেখানে আলাদাভাবে চলছে আপিল দায়েরের কার্যক্রম। এর আগে মনোনয়নপত্রের বৈধতা ফিরে পেতে বৃহস্পতিবার পর্যন্ত মোট ৩৩৬ জন আপিল করেছেন।

এবারের জাতীয় নির্বাচনে ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল হয়েছিল দুই হাজার ৭১৬টি। এর মধ্যে বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছেন ৭৩১ জনের। আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি।

সূত্র: DHAKA POST

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই