শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

খুনি নূর চৌধুরীকে ফেরাতে আইনি সব প্রক্রিয়া অব্যাহত আছে

খুনি নূর চৌধুরীকে ফেরাতে আইনি সব প্রক্রিয়া অব্যাহত আছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম খুনি নূর চৌধুরীকে কানাডা থেকে দেশে ফেরত আনার সব ধরনের আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান।

কানাডার রাজধানী অটোয়ায় আয়োজিত শোক দিবসের বিশেষ আলোচনায় তিনি বলেন, অচিরেই খুনি নূর চৌধুরীকে দেশে পাঠিয়ে বিচারের মুখোমুখি করা হবে।

কানাডার অটোয়ায় শোক দিবসের আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ হাইকমিশন। এতে হাইকমিশনের কর্মকর্তা, অটোয়া, মন্ট্রিয়লসহ বিভিন্ন শহরের প্রবাসী বাংলাদেশি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ অংশ নেন। অন্যান্য কর্মসূচির পাশাপাশি হাইকমিশনে উদ্বোধন করা হয় বঙ্গবন্ধু কর্নার।

অনুষ্ঠানে বক্তারা যে কোন মূল্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি নূর চৌধুরীকে দেশে ফেরত পাঠানোর অঙ্গীকার করেন।

অনুষ্ঠানে কানাডায় বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে দেশে ফেরাতে সব আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে। তিনি জানান, এ বিষয়ে কানাডা সরকারের সংশ্লিষ্ট দপ্তরে কূটনীতিক কার্যক্রম চালানো হচ্ছে।

মিজানুর রহমান বলেন, আমাদের যে আইনজীবী তারা কানাডিয়ান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগে আছে। বঙ্গবন্ধুর খুনিকে দেশে ফিরে নেয়ার আমাদের যে প্রক্রিয়া সেটা অব্যাহত থাকবে।

এদিকে অটোয়া পার্লামেন্ট ভবনের সামনে নূর চৌধুরীকে দেশের ফেরত পাঠানো দাবিতে একইদিন মানববন্ধন করে স্থানীয় আওয়ামী লীগ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: