শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

আইজিপি: শেখ নাজমুলের কাঁধে ডিআইজি র‍্যাংক ব্যাজ পরালেন

আইজিপি: শেখ নাজমুলের কাঁধে ডিআইজি র‍্যাংক ব্যাজ পরালেন

পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতিপ্রাপ্ত ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলমকে র‍্যাংক ব্যাজ পরান বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বুধবার পুলিশ সদরদফতরে তাকে র‌্যাংক ব্যাজ পরান। অনুষ্ঠানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে গত ২৪ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সাতজন অতিরিক্ত ডিআইজিকে পদোন্নতি দিয়ে ডিআইজি করা হয়েছিল। তাদের মধ্যে অন্যতম ছিলেন শেখ নাজমুল।

শেখ নাজমুল আলম ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগে দায়িত্ব পালন করেছেন। এরপর তিনি ২০১৮ সালে যুগ্ম কমিশনার হিসেবে পদোন্নতি পান। ভালো কাজ ও ত্যাগের স্বীকৃতিস্বরূপ এ পুলিশ কর্মকর্তা ছয়বার বাহিনীর সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) অর্জন করেছেন।

১৯৯৮ সালে ১৭তম বিসিএসে পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়ে কর্মজীবন শুরু করেন শেখ নাজমুল আলম। ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি ডিএমপিতে যোগদান করে একই বছরের ১ জুন ডিবিতে দায়িত্ব পান। তার আগে নারায়ণগঞ্জ ও নেত্রকোনায় জেলা পুলিশ সুপার (এসপি) ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্পেশাল সিকিউরিটি ফোর্সেও (এসএসএফ) দায়িত্ব পালন করেছেন। এছাড়াও কর্মজীবনের বিভিন্ন সময় তিনি ভোলা, পঞ্চগড়, সারদা পুলিশ একাডেমি ও মুন্সিগঞ্জ জেলায় চাকরি করেছেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: