শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

এসি বগি আবার সংযুক্ত হয়েছে সিরাজগঞ্জ এক্সপ্রেসে

এসি বগি আবার সংযুক্ত হয়েছে সিরাজগঞ্জ এক্সপ্রেসে

 

প্রায় একমাস পর সিরাজগঞ্জ এক্সপ্রেস এ পুনরায় এসি বগি সংযুক্ত করা হয়েছে। বিষয়টি সিরাজগঞ্জবাসীকে নতুন আনন্দমাত্রা যোগ করেছে। গতমাসের শেষের দিকে সিরাজগন্জ এক্সপ্রেস থেকে একমাত্র এসি বগিটি বিনানোটিষে কেটে নেয়া হয়।

এতে সিরাজগঞ্জবাসীর মনে বিরূপ প্রতিক্রিয়া শুরু হয়।আসন্ন ঈদে ঢাকা থেকে কিভাবে সিরাজগঞ্জে আসা যাবে তা নিয়ে উদ্বেগ শুরু হয় ঢাকায় বসবাসকারি সিরাজগঞ্জ এর মানুষদের মাঝে। বিষয়টিকে হতাশায় রূপান্তরিত করে রেলের কিছু কর্মচারীরা।

তারা সিরাজগঞ্জবাসীকে ভয় ধরিয়ে দেয় যে,শুধু এসি বগি কেটে নেয়া নয়- সিরাজগঞ্জ এক্সপ্রেসই আগামীতে ঈশ্বরদী থেকে ছাড়ার পরিকল্পনা করছে রেল কর্তৃপক্ষ। গুজবাকারে সংবাদটি ছড়িয়ে পরে সর্বত্র। এরমধ্যে ক্রসিং দেয়ার জন্য সিরাজগঞ্জ এক্সপ্রেস ৬/৭ঘন্টা লাগাতে থাকে, ঢাকা পৌঁছাতে। বিষয়টি গুজব বিশ্বাস করতে সহায়তা করে।

যাইহোক, রেলের সংশ্লিষ্ট কর্মকর্তার নিকট থেকে জানতে পারি – সৈয়দপুর ওয়ার্কশপে প্রয়োজনীয় সার্ভিসিং করে যথাশীঘ্র এসি বগিটি পুনঃ সংযোগ দেয়া হবে। কিন্তু কে শোনে কার কথা?রেলের কর্মচারীরা আরো জোর দিয়ে নেতিবাচক সংবাদ ছড়াতে থাকে। এর মধ্যে বিদেশ থেকে আমাদের এম পি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত দেশে ফিরেই রেলমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

তাড়াতাড়ি এসি বগি সংযুক্ত করার দাবি জানান।মন্ত্রী আশ্বাস দেন। খবরটি সবাইকে জানানো হয়। কিন্তু তিন সপ্তাহেও মন্ত্রীর আশ্বাস বাস্তবায়ন হচ্ছে না দেখে – সিরাজগঞ্জবাসীর উদ্বেগ কাটে না।ফেসবুকে নানা কথার অবতারণা করা হয়। সিরাজগঞ্জ স্বার্থ রক্ষা সংগ্রাম কমিটি আন্দোলন করছে না দেখে নানা কটাক্ষ কানে আসে আমাদের। সম্প্রতি সাবেক মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এম পি মহোদয় সিরাজগঞ্জ আসলে আওয়ামী লীগ নেতৃবৃন্দ তার কাছে সিরাজগঞ্জ এক্সপ্রেস এর সমস্যা তুলে ধরেন।

তিনি সঙ্গে সঙ্গে রেলমন্ত্রীর কাছে টেলিফোন করে সিরাজগঞ্জ এক্সপ্রেস এ অবিলম্বে এসি বগি সংযুক্ত করার দাবি জানান। শেষ পর্যন্ত রেল কর্মকর্তাদের কথা অনুযায়ী সৈয়দপুর থেকে এসি বগিটি সংযুক্ত হয়েছে, আজ থেকে চলছে। সিরাজগঞ্জবাসীর উদ্বেগ, উৎকন্ঠার নিরসন হয়েছে। বিষয়টি এত উৎকন্ঠার সৃষ্টি করত না,যদি রেলের নিম্ন পদস্থ কর্মচারীরা সিরাজগঞ্জবাসীকে ভয় না দেখাত,গুজব না ছড়ানো হত।গুজব ছড়ানোর পিছনে হয়ত তাদের কোন লাভ আছে, উদ্দেশ্য আছে।

বিষয়টি খতিয়ে দেখা দরকার। সিরাজগঞ্জ এক্সপ্রেস এর কেটে নেয়া এসি বগি ফেরত আনার পিছনে যারা অবদান রেখেছেন,তাদের সবাই কে ধন্যবাদ। বিশেষ করে সাবেক মন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এম পি মহোদয় ও সিরাজগঞ্জ -২ আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মহোদয়কে ধন্যবাদ ও প্রানঢালা অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: