মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নবজাতককে হাসপাতালে রেখেই পালালেন মা

নবজাতককে হাসপাতালে রেখেই পালালেন মা

সংগৃহীত

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এক নবজাতককে রেখে চলে গেছেন তার মা ও স্বজনরা। শিশুটিকে চিকিৎসা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের শেখ রাসেল স্ক্যানু নবজাতক সেবা কেন্দ্রে শনিবার ভোরে ওই নবজাতককে  ভর্তি করা হয়। রোববার (৫ মে) পর্যন্ত তার স্বজনদের কোনো সন্ধান মিলছে না বলে জানিয়েছেন কেন্দ্রের সেবিকা ইনচার্জ জয়নব বিবি।

জয়নব বলেন, শুক্রবার রাতে কোনো একটি ক্লিনিকে শিশুটির জন্ম হয়। মাত্র ৬০০ গ্রাম ওজনের শিশুকন্যাকে ওই রাতে আমাদের হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার সকালের পর থেকে শিশুটির সঙ্গে কাউকে না পেয়ে ভর্তির সময় দেওয়া একটি ফোন নম্বরে যোগাযোগ করা হয়। তারা আসবে বলে জানালেও দুপুর পর্যন্ত কেউ আসেনি। রোববার সকাল থেকে ওই নম্বরে একাধিকবার কল করা হলেও কেউ রিসিভ করেনি।

শিশুটিকে ভর্তির সময় ঝালকাঠির নলছিটি উপজেলার বাসিন্দা চম্পার সন্তান হিসেবে উল্লেখ ছিল জানিয়ে ওই সেবিকা বলেন, বর্তমানে শিশুটি সেবা কেন্দ্রে চিকিৎসাধীন। তার শারীরিক অবস্থাও বেশি ভালো না। শিশুর চিকিৎসা ব্যয় হাসপাতাল থেকে করা হচ্ছে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, খবরটি শুনেছি আমি গিয়েছি শিশুটির শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ