• শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৬ ১৪২৮

  • || ২৫ জমাদিউস সানি ১৪৪৩

চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ চলছে

চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ চলছে

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ চলছে। শুক্রবার সকাল ৯টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) এ নির্বাচন শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। গত দুই মেয়াদে নির্বাচিত মিশা-জায়েদ জুটির বিরুদ্ধে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচনে লড়ছেন কাঞ্চন-নিপুণ।

১২:১৩ পিএম, ২৮ জানুয়ারি ২০২২ শুক্রবার

মৃত্যুভয় আর অসহনীয় পরিবেশের কারণে সরে গেছেন সিনেমা থেকে

মৃত্যুভয় আর অসহনীয় পরিবেশের কারণে সরে গেছেন সিনেমা থেকে

অনেক দিন ধরেই আত্মগোপনে আছেন অভিনেত্রী সাদিকা পারভীন পপি। এর মধ্যে তাঁর বিয়ে, সন্তান হওয়ার খবর ছড়িয়েছে। কিন্তু সেসব নিয়ে কথা বলতে শোনা যায়নি অভিনেত্রীকে। গতকাল দুপুরে পপির এক ভিডিও বার্তা ছড়িয়ে পড়ে ফেসবুক ও ইউটিউবে। ওই ভিডিওতে পপি বিভিন্ন অভিযোগ জানিয়েছেন। বলেছেন, কেন তিনি সিনেমা থেকে দূরে! তবে বিয়ে ও সন্তান নিয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

০১:০৬ পিএম, ২৭ জানুয়ারি ২০২২ বৃহস্পতিবার

যে কারণে মিশরীয় ভক্তকে উপহার পাঠালেন শাহরুখ

যে কারণে মিশরীয় ভক্তকে উপহার পাঠালেন শাহরুখ

‘শাহরুখের দেশের লোক’ এর জন্য বিনা পয়সাতেও বুকিং করেছিলেন এক মিশরীয় ট্রাভেল এজেন্ট, পরের ঘটনা মুগ্ধ করবে আপনাকে! নতুন বছর শুরুর ঠিক আগের মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল শাহরুখ খানকে নিয়ে এক অধ্যাপিকার টুইট। সেই টুইটে এক মিশরীয় ট্রাভেল এজেন্টের প্রতি কৃতজ্ঞতা ব্যক্ত করার পাশাপাশি এসআরকে-র প্রতি সেই ভিন দেশির ভালোবাসার কথা জানিয়েছিলেন অশ্বিনী দেশপাণ্ডে। 

১২:৪৮ পিএম, ২৬ জানুয়ারি ২০২২ বুধবার

তুর্কি সিরিজ ‘দিরিলিস আর্তুগ্রুল’ অভিনেতা আইবেক প্যাকচান আর নেই

তুর্কি সিরিজ ‘দিরিলিস আর্তুগ্রুল’ অভিনেতা আইবেক প্যাকচান আর নেই

জনপ্রিয় তুর্কি অভিনেতা আইবেক প্যাকচান আর নেই। স্থানীয় সময় সোমবার তিনি ইন্তেকাল করেছেন। তার বয়স হয়েছিল ৫১ বছর। আইবেক প্যাকচান ক্যানসারে ভুগছিলেন। আইবেক প্যাকচান ছিলেন বিশ্ব কাঁপানো তুর্কি সিরিজ ‘দিরিলিস আর্তুগ্রুল’ সিরিজের প্রধান চরিত্র আরতুগ্রুলের সবচেয়ে কাছের বিশ্বস্ত সহচর। ওই সিরিজে তিনি ‘আরতুক বে’  নামে পরিচিত। 

১২:৩৮ পিএম, ২৫ জানুয়ারি ২০২২ মঙ্গলবার

নায়করাজ রাজ্জাকের স্মৃতিচিহ্ন জাদুঘরে

নায়করাজ রাজ্জাকের স্মৃতিচিহ্ন জাদুঘরে

নায়করাজ রাজ্জাকের ব্যবহৃত কিছু জিনিসপত্র হস্তান্তর করা হয়েছে আর্কাইভের মিউজিয়ামে। এর মধ্যে আছে ব্যবহৃত ব্লেজার, চশমা, পাঞ্জাবি ও ক্যাপ। নায়করাজ রাজ্জাকের ৮০তম জন্মদিন ছিল গতকাল রবিবার। এদিন জনপ্রিয় এ অভিনেতার ছেলে সম্রাটের হাত থেকে গতকাল এসব সামগ্রী গ্রহণ করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামূল কবীর।

১২:১৯ পিএম, ২৪ জানুয়ারি ২০২২ সোমবার

অস্কার রিমাইন্ডার লিস্টে বাংলাদেশের চলচ্চিত্র!

অস্কার রিমাইন্ডার লিস্টে বাংলাদেশের চলচ্চিত্র!

শুক্রবার রাতে খবরটি নিজেই জানান পরিচালক গাজী রাকায়েত। এ সময় তিনি ছিলেন ভীষণ আনন্দিত। বললেন, তাঁর পরিচালিত ‘দ্য গ্রেভ’ বা ‘গোর’ ছবিটি অস্কারের রিমাইন্ডার লিস্টে জায়গা করে নিয়েছে। এর আগে একাধিকবার অস্কার পুরস্কারের বিদেশি ভাষার ছবির জন্য চলচ্চিত্র পাঠানো হয়। এবার বাংলাদেশিদের জন্য সুখবর বয়ে এনেছে গাজী রাকায়েতের ‘গোর’ বা ‘দ্য গ্রেভ’। ছবিটি পরিচালনার পাশাপাশি এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করেছেন নির্মাতা নিজেই।

০৩:৪৩ পিএম, ২৩ জানুয়ারি ২০২২ রোববার

পরীমণির বিয়ে আজ

পরীমণির বিয়ে আজ

পরীমণি ও রাজ আবার বিয়ে করছেন আজ। শুক্রবার দিবাগত রাতে বেশ ঘটা করেই হলুদ সন্ধ্যা হলো তাদের। আর বিয়ের আনুষ্ঠানিকতা সারা হবে আজ শনিবার (২২ জানুয়ারি) রাতে। গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম।

০১:০৮ পিএম, ২২ জানুয়ারি ২০২২ শনিবার

বিয়েতে কনের নাচের গান পছন্দ হয়নি, তাই ডিভোর্স দিলেন স্বামী

বিয়েতে কনের নাচের গান পছন্দ হয়নি, তাই ডিভোর্স দিলেন স্বামী

বিয়ে প্রত্যেকটা মানুষের কাছে ভীষণ স্পেশাল। তাই যাবতীয় বস্তাপচা ধ্যানধারণা আর ভয়কে তুড়ি মেরে উড়িয়ে নিজের জীবনের এই সুন্দর মুহূর্তকে চুটিয়ে উপভোগ করেন অনেকে। সম্প্রতি এরকম অনেক ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তবে নিমন্ত্রিত এক বিয়েতে স্ত্রীর নাচ পছন্দ না হওয়ায় ডিভোর্সের ঘটনা, এ সত্যি বিস্ময়কর।

১২:১৩ পিএম, ২১ জানুয়ারি ২০২২ শুক্রবার

চরকিতে প্রথমবার মালয়ালম সিনেমা

চরকিতে প্রথমবার মালয়ালম সিনেমা

বাংলাদেশি দর্শকের ক্রমেই ভারতের মালয়ালম ছবির প্রতি আকর্ষণ বাড়ছে। ফেসবুকে মালয়ালম ছবি নিয়ে বাংলাদেশিদের মধ্যে বেশ কিছু গ্রুপও গড়ে উঠেছে। সেই চাহিদার কথা মাথায় রেখে দেশি ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পেতে যাচ্ছে ‘লুকা’। মালয়ালম ছবিটি বাংলায় ডাবিং করে মুক্তি দেওয়া হবে আজ। রাত আটটা থেকে অরুণ বোস পরিচালিত এই ছবি দেখা যাবে। এটিই চরকির প্রথম ডাবিং করা মালয়ালম সিনেমা।

০১:০০ পিএম, ২০ জানুয়ারি ২০২২ বৃহস্পতিবার

আবার ঝুঁকি নিচ্ছেন দীপিকা

আবার ঝুঁকি নিচ্ছেন দীপিকা

ছবি নির্বাচনের ব্যাপারে খুঁতখুঁতে দীপিকা পাড়ুকোন। মনের মতো চরিত্র না পেলে সেই ছবিতে অভিনয় করেন না তিনি। শুধু তা–ই নয়, নায়কের সঙ্গে সমান দাপট থাকলেই সেই ছবি করতে রাজি হন এই বলিউড তারকা। এবার ‘পাঠান’ ছবিতে বলিউড সুপারস্টার শাহরুখ খানের সঙ্গে সমানভাবে দেখা যাবে তাঁকে। এমনকি কিং খানের সঙ্গে পাল্লা দিয়ে অ্যাকশনও করবেন তিনি। আর এ কারণে জীবনের ঝুঁকি নিতেও পিছপা হচ্ছেন না দীপিকা।

১২:২২ পিএম, ১৯ জানুয়ারি ২০২২ বুধবার

নুসরাতের নাচে একদিনেই এক কোটি ভিউ

নুসরাতের নাচে একদিনেই এক কোটি ভিউ

প্রকাশের এক দিনেই এক কোটি শ্রোতার হৃদয় স্পর্শ করল লুইপার কণ্ঠে কলকাতার নায়িকা নুসরাত জাহানের ‘নাচ ময়ূরী নাচ’। স্বতঃস্ফূর্তভাবেই কোটি শ্রোতা গানটি গ্রহণ করে নিয়েছে। কৌশিক হোসেন তাপসের কথা-সুর ও সংগীতায়োজনে দুই বাংলায় ঝড় তোলা গানটি প্রকাশিত হয় রবিবার ।

১২:০৪ পিএম, ১৮ জানুয়ারি ২০২২ মঙ্গলবার

বাংলাদেশ প্যানোরমায় ৯ সিনেমা

বাংলাদেশ প্যানোরমায় ৯ সিনেমা

৭০ দেশের ২২৫টি সিনেমা নিয়ে গতকাল পর্দা উঠেছে ‘বিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর। নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ—স্লোগানে গতকাল শুরু হওয়া এ উৎসব চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত।

১১:৩৬ এএম, ১৭ জানুয়ারি ২০২২ সোমবার

বোমা ফাটালেন আলিয়া ভাট, জানালেন শারীরিক মিলনের গোপন খবর

বোমা ফাটালেন আলিয়া ভাট, জানালেন শারীরিক মিলনের গোপন খবর

রণবীর কাপুরের সঙ্গে অভিনেত্রী আলিয়া ভাটের সম্পর্ক বেশ ঘনিষ্ঠ ও দীর্ঘদিনের। বি-টাউনের অন্দরে কান পাতলে রণবীর-আলিয়ার বিয়ের খবর হাওয়ায় ভাসে। যদিও কবে সাত পাকে বাঁধা পড়ছেন এই লাভ বার্ড, তা এখন জানাননি। রণবীর কাপুরের ক্যাসেনোভা ইমেজ কারোই অজানা নয়। তেমনি প্রেমিকের সঙ্গে কাটায় কাটায় চলেন অভিনেত্রীও।

০১:১৪ পিএম, ১৬ জানুয়ারি ২০২২ রোববার

ইনস্টাগ্রামে ফিরেই পুরোনো ছবি-পোস্ট মুছলেন শিল্পার স্বামী

ইনস্টাগ্রামে ফিরেই পুরোনো ছবি-পোস্ট মুছলেন শিল্পার স্বামী

এক সময় চুটিয়ে ইনস্টাগ্রাম চালাতেন রাজ কুন্দ্রা। স্ত্রী শিল্পা শেঠির সঙ্গে মজার ভিডিও বানাতেন তিনি। নানা মুহূর্তের ছবিও শেয়ার করতেন সবার সঙ্গে। পর্নোকাণ্ডে গ্রেফতার হওয়ার পরে সেই রাজ কুন্দ্রাই বদলে গেলেন। জামিনে ছাড়া পাওয়ার পর থেকে খুব একটা জনসমক্ষে আসেননি তিনি। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমেও চোখে পড়তো না তার উপস্থিতি।

০১:০১ পিএম, ১৫ জানুয়ারি ২০২২ শনিবার

পেটের গ্যাস বিক্রি করে অভিনেত্রী হাসপাতালে, আয় ৪৪ লাখ টাকা

পেটের গ্যাস বিক্রি করে অভিনেত্রী হাসপাতালে, আয় ৪৪ লাখ টাকা

যারা ভোগেন কেবল তারাই বোঝেন পেটে গ্যাস হওয়াটা কত যন্ত্রণার। একটু ভাজাপোড়া অথবা দাওয়াত, পার্টিতে মসলাযু্ক্ত খাবার খেলে তো শুরু হয়ে যায় অস্বস্তিকর গ্যাসের সমস্যা। আর এই সমস্যাকেই আয়ের পন্থা বানিয়েছেন অভিনেত্রী স্টেফানি মাটো।

০১:০৫ পিএম, ১৪ জানুয়ারি ২০২২ শুক্রবার

মালাইকার সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন অর্জুন

মালাইকার সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন অর্জুন

বুধবার সন্ধ্যাতেই অর্জুন নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে প্রেমিকার সঙ্গে একটি সাদা-কালো ছবি পোস্ট করেছেন। ছবির সঙ্গে লিখেছেন, ‘আজেবাজে গুজবের কোনো জায়গা নেই। সাবধানে থাকুন। সুস্থ থাকুন। সবার জন্য প্রার্থনা করি। সবাইকে ভালোবাসা জানাই।’বিচ্ছেদের পথে হাঁটছেন অর্জুন কাপুর এবং মালাইকা অরোরা। এ খবর নিয়েই বুধবার সকাল থেকে তোলপাড় ছিল বলিউডপাড়া। চলতি বছরে তারকা যুগল বিয়ে করতে পারেন বলে খবর রটেছিল আগেই। তার পরেই এই বিচ্ছেদের খবর পেয়ে মুষরে পড়েছিলেন অনুরাগীরা।

১২:৪৪ পিএম, ১৩ জানুয়ারি ২০২২ বৃহস্পতিবার

পরীর মা হওয়ার সংবাদে মিষ্টি বিতরণ

পরীর মা হওয়ার সংবাদে মিষ্টি বিতরণ

আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা পরীমনির মা হওয়ার সংবাদে মিষ্টি বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রান্ধুনীবাড়িতে এই মিষ্টি বিতরণ করা হয়। কবি সাকিব শাকিলের আয়োজন এই মিষ্টি বিতরণে সময় অংশগ্রহণ করেন বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

১২:০৯ পিএম, ১২ জানুয়ারি ২০২২ বুধবার

যে কারণে বিয়ের খবর লুকিয়েছিলেন পরীমনি

যে কারণে বিয়ের খবর লুকিয়েছিলেন পরীমনি

একের পর এক ইস্যুর কারণে শোবিজের সবচেয়ে আলোচিত অভিনেত্রী এখন চিত্রনায়িকা পরীমনি। সোমবার তিনি হুট করেই মা হওয়ার খবর দেন। জানিয়েছেন, গত ১৭ অক্টোবর অভিনেতা শরিফুল রাজকে বিয়ে করেছেন তিনি। অক্টোবর বিয়ে করে, সেই খবর আড়াই মাস পরে কেন জানালেন? কেন গোপন রেখেছিলেন? এই প্রশ্নের জবাব দিয়েছেন খোদ পরীমনির বর্তমান স্বামী অর্থাৎ, অভিনেতা শরিফুল রাজ।

১২:৩৩ পিএম, ১১ জানুয়ারি ২০২২ মঙ্গলবার

সত্যিকারের বউ হওয়ার আগেই অনেক অভিজ্ঞতা হয়ে গেল: দীঘি

সত্যিকারের বউ হওয়ার আগেই অনেক অভিজ্ঞতা হয়ে গেল: দীঘি

শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন প্রার্থনা ফারদিন দীঘি। এখন নায়িকা হিসেবে বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করছেন। দেখতে দেখতে ছোট্ট দীঘি এখন ব্রাইডাল সিজনে বউও সাজেন নিয়মিত। দেশের বড় বড় পত্রিকায় সেসব ছবি ছাপাও হচ্ছে। কথা প্রসঙ্গে দীঘি জানালেন মজার তথ্য, এবারের ব্রাইডাল সিজনে তিনি পর পর আটবার বউ সেজেছেন। মেকওভারের দায়িত্বে ছিলেন দেশের নামকরা সব মেকআপ শিল্পী।

০১:৫৯ পিএম, ১০ জানুয়ারি ২০২২ সোমবার

আসছে নতুন ‘মহানগর’

আসছে নতুন ‘মহানগর’

‘মহানগর’ সিরিজটির দ্বিতীয় সিজনের ঘোষণা দিল ওটিটি প্ল্যাটফর্ম হইচই। পরপর বেশ কয়েকটি আসন্ন সিরিজের নাম এল। একসময় এল ‘মহানগর ২’  নামটি। সোল্লাসে মেতে উঠলেন সমাগতদের অনেকেই। তাঁদের উচ্ছ্বাস প্রকাশ করে গত বছরের আলোচিত ওয়েব সিরিজের অন্যতম মহানগর। সিরিজটির দ্বিতীয় সিজনের ঘোষণা দিল ওটিটি প্ল্যাটফর্ম হইচই।  

১২:২৬ পিএম, ৯ জানুয়ারি ২০২২ রোববার

আবার করোনার কবলে বলিউড

আবার করোনার কবলে বলিউড

প্রেম চোপড়া, মহেশ বাবু, জন এব্রাহাম, ম্রুণাল ঠাকুর, কারিনা কাপুর খান, অমৃতা অরোরা, অর্জুন কাপুর, সোনু সুদ, বিশাল দাদলানি, নোরা ফতেহি, স্বরা ভাস্করসহ অনেক তারকা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। দিল্লি, হরিয়ানা, বিহার, ছত্তিশগড় রাজ্যের সিনেমা হল বন্ধ। শুটিং স্থগিত, অনিশ্চিত বেশ কিছু বড় বাজেটের ছবি। প্রযোজকদের ২ হাজার ১২৫ কোটি রুপি আটকে যেতে পারে।

১২:৪৬ পিএম, ৮ জানুয়ারি ২০২২ শনিবার

এখনই প্রেম নয়

এখনই প্রেম নয়

‘খালি পিলি’ ছবিতে একসঙ্গে অভিনয়। সেখান থেকেই প্রেমের সূত্রপাত বলে ধারণা। ইশান খাট্টার ও অনন্যা পান্ডের প্রেম নিয়ে চর্চাও কম নয় বলিউডে। তবে এবার বাদ সেধেছে তাঁদের দুই পরিবার। অতটুকুন বয়স। কেবলই ক্যারিয়ার শুরু। এখনই প্রেমের মধ্যে ঢুকলে চলবে!

১২:২২ পিএম, ৭ জানুয়ারি ২০২২ শুক্রবার

দ্বীপ দখলের গল্প

দ্বীপ দখলের গল্প

ছেঁড়াদিয়া বঙ্গোপসাগরের বিচ্ছিন্ন এক দ্বীপ। এই প্রান্তরের দখল যার হাতে তারই কেল্লাফতে। দ্বীপটি চিংড়ি আর লবণের বাণিজ্য কেন্দ্র। টাকা আর জমি দখলের কারবার যেখানে, সেখানে প্রভাব বিস্তারের রাজনীতি থাকবেই। টক্কর চলে দুই পরিবারের মধ্যে। বংশ পরম্পরায় সেই পরিবারের যে হাল ধরে তার নাম হয়, কোম্পানি। আর কোম্পানিদের প্রভাব বজায় রাখে ‘বলি’।

১২:৫৯ পিএম, ৬ জানুয়ারি ২০২২ বৃহস্পতিবার

সুশান্তের ভেরিফায়েড প্রোফাইল থেকে ‘পোস্ট’ কে করল?

সুশান্তের ভেরিফায়েড প্রোফাইল থেকে ‘পোস্ট’ কে করল?

হাত-পা ঠাণ্ডা হয়ে এসেছিল নবম শ্রেণির ছাত্রী প্রিয়ার। প্রিয় অভিনেতার সোশ্যাল মিডিয়া থেকে নতুন বছরের শুভেচ্ছা! এটাও কি সম্ভব? তিনি যে আর নেই। যদিও পোস্টের শেষ লাইনটি চোখে পড়তেই বুঝতে পারল সব। চোখ ফেটে কান্না এলো তাঁর…  

১২:৪৫ পিএম, ৫ জানুয়ারি ২০২২ বুধবার

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ