বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় ককটেল সহ ছয় শিবির কর্মী আটক

উল্লাপাড়ায় ককটেল সহ ছয় শিবির কর্মী আটক

রাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় ককটেল,জিহাদী বই ও পোস্টার সহ ছয় শিবির কর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৩১ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন উল্লাপাড়া মডেল থানার ওসি দীপক কুমার দাস। এর আগে বৃহস্পতিবার (৩০ জুলাই) গভীর রাতে উপজেলার ঝিকিরা তুশি তারেক ছাত্রবাস থেকে এ নাশকতার সরঞ্জামাদি উদ্ধার করা হয়। 

আটক ব‌্যক্তিরা হলেন, উল্লাপাড়া উপজেলা বাকুয়া গ্রামের মৃত হোসেন আলীর ছেলে জামায়াত শিবির নেতা আতাউর রহমান (৫৪), ধামাই কান্দি রশিপাড়া গ্রামের মৃত রহিস উদ্দিন সরকারের ছেলে মাসুম হাসান (২৫), ঘাটিনা গ্রামের লতিফের ছেলে মনিরুল ইসলাম (২০), গয়হাট্র গ্রামের আলতাব হোসেনের ছেলে হাসান (২৮), বজ্রাপুর গ্রামের ছরোয়ার হোসেনের ছেলে মনিরুল (৪০) ও সিরাজগঞ্জ শহরের দিয়ারধানগড়া মহল্লার ছোবহান শেখের ছেলে রায়হান শেখ (৩০)।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস  জানান, ঈদুল আজহায় নাশকতার পরিকল্পনা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলার ঝিকরা ছাত্রাবাসে অভিযান চালিয়ে ৬ শিবির কর্মীকে  আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৭টি অবিস্ফোরিত ককটেল, বিপুল পরিমাণ পোস্টার ও জিহাদী বই উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাবাদে আটককৃতরা ঈদে নাশকতার পরিকল্পনার কথা স্বীকার করেছে। আটক ব‌্যক্তিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।   

আলোকিত সিরাজগঞ্জ