মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

ম্যানসিটিকে সরিয়ে দুইয়ে আর্সেনাল

ম্যানসিটিকে সরিয়ে দুইয়ে আর্সেনাল

সংগৃহীত

নটিংহ্যাম ফরেস্টের দায়িত্বে নুনো এস্পারিতো সান্তো আসার পর থেকেই দলটির খেলায় এসেছিল ইতিবাচক পরিবর্তন। ম্যান ইউনাইডেট আর নিউক্যাসেলের মত দলকেও হারিয়ে দিয়েছিল তারা। এরপর অবশ্য আবার পথ হারিয়েছে তারা।

বিপরীতে আর্সেনাল শেষ দুই ম্যাচ হেরে শিরোপা লড়াই থেকে কিছুটা হলেও পিছিয়ে গিয়েছে। দুই দলের মুখোমুখি লড়াইয়ে জয় দরকার ছিল প্রত্যেকেরই। তবে মঙ্গলবার (৩০ জানুয়ারি) নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে প্রায় একতরফা আধিপত্য দেখিয়েছে আর্সেনাল। মিকেল আর্তেতার শিষ্যরা পুরো ম্যাচেই ছিল অপ্রতিরোধ্য। জয়টা অবশ্য অত সহজে আসেনি। প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে জয় পেয়েছে আর্সেনাল। এ জয়ের ফলে ২২ ম্যাচ শেষে ৪৬ পয়েন্ট আর্সেনালের নামের পাশে।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের প্রথমভাগে ডেডলক ভাঙেন গ্যাব্রিয়েল জেসুস। তবে প্রথমার্ধেই তিনি গোল পেতে পারতেন, যদি একটু সাবধানী হতেন। তের মিনিটের মাথায় ডান প্রান্ত থেকে আসা বলে ঠিকঠাক পা স্পর্শ করলেই গোলের দেখা পেতে পারতেন জেসুস। দ্বিতীয়ার্ধে আবার তারই শট গোলবার থেকে ফেরত আসে। 

তবে ৬৬ মিনিটে করা গোলটাও চোখে পড়ার মতোই। দূরহ কোণ থেকে গোলরক্ষককে নাটমেগে পরাস্ত করেছেন এই ব্রাজিলিয়ান। কিছুক্ষণ পর আবার গোল করেন বুকায়ো সাকা। ডিবক্সের কিছুটা ভেতর থেকে তার নেওয়া প্লেসিং শট চলে যায় জালে। নটিংহ্যাম শেষ মুহূর্তে গিয়ে একটি গোল করলেও তাতে ম্যাচের ফল বদলায়নি। 

এই জয়ের পর পয়েন্ট টেবিলের দুইয়ে আছে আর্সেনাল। দুই ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৪৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তিন নম্বরে। ৪৮ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। নটিংহ্যাম টেবিলের ১৬ নম্বরে।

দিনের অন্য ম্যাচগুলোতে লুটন টাউন ব্রাইটনকে ৪-০ গোলে, ক্রিস্টাল প্যালেস শেফিল্ড ইউনাইটেডকে ৩-২ গোলে ও নিউক্যাসল ইউনাইটেড অ্যাস্টন ভিলাকে ৩-১ গোলে হারিয়েছে। গোলশূন্য ড্র হয়েছে ফুলহ্যাম ও এভারটনের ম্যাচটি।

সূত্র: ঢাকা পোস্ট

শিরোনাম:

জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করব: আজিজ এমপি
সিরাজগঞ্জে জেলা পর্যায়ে প্র‌শিক্ষণ প্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত
‘পুলিশ জনগণের বন্ধু’ এটি প্রতিষ্ঠিত সত্য: প্রধানমন্ত্রী
৪০০ পুলিশ সদস্যকে বিপিএম-পিপিএম পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী
স্মার্ট পুলিশ গড়তে প্রয়োজনীয় সবকিছু করছে সরকার: প্রধানমন্ত্রী
পুলিশ সপ্তাহ শুরু আজ
পুলিশ জনবান্ধব ও আধুনিক বাহিনীতে পরিণত হয়েছে: প্রধানমন্ত্রী
ভারতের কিংবদন্তি গজল শিল্পী পঙ্কজ উদাসের মৃত্যুতে প্রধানমন্ত্রীর
এলএনজি টার্মিনাল ব্যবহারে নতুন করে চুক্তি হচ্ছে
সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, নেবে ৫৬ জন
আর্থ-সামাজিক সূচকে অনেক উন্নত দেশের চেয়ে এগিয়ে বাংলাদেশ
পুলিশ সপ্তাহে পদক পাচ্ছেন ৪০০ সদস্য