শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

টাইগার দুর্গে তৃতীয় পতন

টাইগার দুর্গে তৃতীয় পতন

ইন্দোর টেস্ট দিয়ে শুরু হয়েছে বাংলাদেশের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ যাত্রা। প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক মুমিনুল হক। তবে শুরুতেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। কায়েস-সাদমানের পর তৃতীয় উইকেট হিসেবে সাজঘরে ফিরলেন মোহাম্মদ মিথুন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩১ রান। ক্রিজে আছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। শুরু থেকেই দারুণ বল করে যাচ্ছিলেন দুই ভারতীয় পেসার উমেশ যাদব ও ইশান্ত শর্মা। প্রথম দুই ওভারে কোনো রান দেননি তারা। ষষ্ঠ ওভারের শেষ বলে উমেশের বলে স্লিপে ক্যাচ তুলে দেন ইমরুল কায়েস। আজিংকা রাহানের ক্যাচটি লুফে নিতে তেমন অসুবিধা হয়নি। ১৮ বলে ছয় রান করেন কায়েস।

পরের ওভারেই ফেরেন আরেক ওপেনার সাদমান ইসলাম। ইশান্ত শর্মার বলে উইকেটকিপার সাহার হাতে ক্যাচ হয়ে ফেরেন তিনি। ২৪ বলের মোকাবেলায় সাদমানও করেন ছয় রান।

মোহাম্মদ মিথুন অবশ্য প্রতিরোধ গড়ার আভাস দিয়েছিলেন।  তবে তাকে ব্যর্থ করলেন মোহাম্মদ শামি। লেগ বিফোরের ফাঁদে পড়ে ১৩ রান করে সাজঘরে ফেরেন মিথুন। এর আগে ৩৬ বল মোকাবেলা করেন তিনি। 

এই সিরিজের মধ্যে দিয়েই আন্তর্জাতিক টেস্ট চ্যাম্পিয়নশিপে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু হচ্ছে টাইগারদের। ফলে আলাদাভাবে বিশেষ গুরুত্ব পাচ্ছে এই সিরিজ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: