শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এই সময়ের সেরা পাঁচ ল্যাপটপ

এই সময়ের সেরা পাঁচ ল্যাপটপ

 
বর্তমান সময়ে অনেকে ডেস্কটপ পিসির চাইতে ল্যাপটপের দিকেই বেশি ঝুঁকছেন। আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রতি বছরই নতুন নতুন ল্যাপটপ উন্মোচন হয়। জেনে নিন এই সময়ের সেরা পাঁচ ল্যাপটপ সম্পর্কে-

ডেল এক্সপিএস ১৩

বর্তমান বিশ্বে জনপ্রিয় ল্যাপটপগুলোর মধ্যে অন্যতম এটি। এতে আছে অষ্টম প্রজন্মের কোর আই৫ বা আই৭ প্রসেসর এবং ‘ইনফিনিট এজ’ ডিসপ্লে- যা এটিকে বিশ্বের জনপ্রিয়তম উইন্ডোজ ল্যাপটপে পরিণত করেছে। এছাড়াও এতে আছে নানা ধরনের কাস্টমাইজেশন অপশন। ১৬ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম ও ৫১২ গিগাবাইট ধারণক্ষমতার এনভিএমই প্রযুক্তির এসএসডি ল্যাপটপটির মূল্য ৯৪৯ ডলার থেকে শুরু।

হুয়াওয়ে মেটবুক ১৩

হুয়েওয়ে মেটবুক এক্স প্রো গত বছরের মতো এবারো নিজেদের অবস্থান ধরে রেখেছে। মেটবুক এক্স প্রোতে রয়েছে কম বেজেলের ১৩.৯ ইঞ্চি ডিসপ্লে, যা ৩০০০*২০০০ পিক্সেল রেজুলেশন সমৃদ্ধ। হালকা পাতলা ডিজাইনের ল্যাপটপটি দেখতে অনেকটা ম্যাকবুক প্রোয়ের মতো। এতে রয়েছে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর। ডিভাইসটি ৮ ও ১৬ গিগাবাইট র‍্যামের দু’টি সংস্করণে পাওয়া যাবে। এছাড়া, গ্রাফিক্স সুবিধা দিতে মিলবে ২ গিগাবাইটের এনভিডিয়া এমএক্স১৫০ জিপিইউ। ল্যাপটপটির মূল্য ৭৯৯ডলার।

এইচপি স্পেকট্রা এক্স৩৬০ (২০১৯) 

এইচপি স্পেকট্রা এক্স৩৬০ (২০১৯) সংস্করণটি সেরা ল্যাপটপের তালিকায় জায়গা দখল করে নিয়েছে। এটি হালকা ও বেশ পাতলা। তবে একটু ব্যয়বহুল। এতে ১৯২০-১০৮০ পিক্সেল রেজল্যুশনের ১৩ দশমিক ৩ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে আছে। ৮ গিগাবাইট র‌্যামের এ ল্যাপটপের দাম পড়বে ১,৪৮৪ ডলার।

অ্যাপল ম্যাকবুক প্রো

অ্যাপল ম্যাকবুক প্রো এর ইনটেল ইরিস প্লাস গ্রাফিক্স ও সুপার ফাস্ট পারফর্মেন্স আপনাকে মুগ্ধ করবে। ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি ডিসপ্লের আলাদা দু’টি ভার্সন রয়েছে। তবে এটি একটু বেশি ব্যবহুল। ল্যাপটপটিতে রয়েছে কোড-কোর ইনটেল কোর আই৫-আই৭, র্যাম ৮/১৬জিবি, স্টোরেজ ২৫৬ জিবি-২ টিবি পিসিএলই ৩.০ এসএসডি। ল্যাপটপটির মূল্য ১৪৯৯ ডলার।

মাইক্রোসফট সারফেস ল্যাপটপ ২

মাইক্রোসফট সারফেস ল্যাপটপ ২ এর আলাদা পারফর্মেন্স, ডিজাইন ও এর দাম যে কাউকে বেশ ভালো ভাবে আগ্রহী করবে। ল্যাপটপটিতে রয়েছে ইনটেল কোর আই৫-আই৭, ইনটেল ইউএইচডি গ্রাফিক্স ৬২০ ও ৮/১৬ জিবি র‌্যাম। এটির বর্তমান বাজার মূল্য ১,৪৮৪ ডলার।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর