শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের নাম উজ্জ্বল করলেন হাফেজ জাকারিয়া

বাংলাদেশের নাম উজ্জ্বল করলেন হাফেজ জাকারিয়া

আন্তর্জাতিক অঙ্গনে অনুষ্ঠিত পবিত্র কুরআন প্রতিযোগিতায় একাধিকবার বাংলাদেশের নাম উজ্জ্বল করেন হাফেজ মুহাম্মাদ জাকারিয়া। তার অর্জনের ঝুলিতে এবার যোগ হলো ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার পদক।

এ প্রতিযোগিতায় তিনি ২য় স্থান অর্জন করেছেন। তিনি এর আগে বেশ কয়েকটি দেশীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছিলেন। সাম্প্রতিককালে ইন্দোনেশিয়ার নতুন রাজধানী কালিমানতানে প্রতিযোগিতার বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। হাফেজ মুহাম্মাদ জাকারিয়া এর আগে ২০১১ সালে কাতারে অনুষ্ঠিত আন্তর্জাতিক কেরাত প্রতিযোগিতায় ৪র্থ স্থান, ২০১৩ সালে জর্ডানে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৩য় স্থান, ২০১৪ সালে মিশরে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১ম স্থান, ২০১৬ সালে কুয়েতে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৪র্থ স্থান অর্জন করেন।

এছাড়া ২০১৬ সালে বাহরাইনে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হিফজ ও কেরাতে ১ম স্থান, ২০১৭ সালে সুদান আন্তর্জাতিক হিফজুল কুরআন এবং তাফসির প্রতিযোগিতায় হিফজ ও তাফসির বিভাগে ৪র্থ স্থান ও ২০১৯ সালে সৌদি আরবে অনুষ্ঠিত কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশেষ সম্মাননা পুরস্কার অর্জন করেন। মুহাম্মাদ জাকারিয়া ১ সেপ্টেম্বর ২০০২ সালে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ইসলামপুর গ্রামে তার নানা বাড়িতে জন্মগ্রহণ করেন। তার দাদা বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলায়।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: