শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করব: আজিজ এমপি

জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করব: আজিজ এমপি

সংগৃহীত

সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য (এমপি) অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করবেন, ডিজিটাল বাংলাদেশ গড়বেন। তিনি তার কথা রেখেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী এবার ২০৪১ সালের মধ্যে জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করা ভিশন দিয়েছেন। যার ভিত্তি হবে স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি। আমরা অবশ্যই বিশ্বাস করি আমাদের নেত্রী যেটা বলেছেন, তা অবশ্যই হবে।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের লেকচার থিয়েটার হল রুমে এক সংবর্ধনা ও সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ বলেন, আজকের এই ছাত্র সমাজকে যদি আমরা সত্যিকার অর্থে আদর্শবান ছাত্র হিসেবে গড়ে তুলতে পারি, আমরা বিশ্বাস করি আমাদের আগামী প্রজন্ম আমাদের থেকে আরো ১০০ গুণ এগিয়ে যাবে। অবশ্যই আমাদের প্রধানমন্ত্রী যে জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন, তা ২০৪১ সালের আগেই হয়তো আমরা প্রতিষ্ঠা করতে পারব।

তিনি বলেন, আমাদের চলনবিলের অনেক ঐতিহ্য আছে। অনেক কিছু গর্বের আছে। সেগুলো আমরা ধরে রাখতে পারি। সামগ্রিকভাবে আমরা এই এলাকার উন্নয়ন করতে পারি। আমি তারাসের এমপি না গুরুদাসপুরের এমপি, সেটা বড় বিষয় নয়। বিষয়টা হচ্ছে আমাদের এই জনপদের মানুষের ভাষা এক, সাংস্কৃতি এক, মানুষের আত্মীয়তা এক। তাই বলছি ফুল দিয়ে সংবর্ধনা জানানোর দরকার নেই। কারো যদি কোনো কিছুর দরকার হয়, আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে চেষ্টা করি।

তিনি বলেন, আমি চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু করার জন্য। কিন্তু একার পক্ষে সবকিছু সম্ভব নয়। তারপরও একটা মানুষ অনেক সময় একটা পরিবার, সমাজ, দেশ বা সারাবিশ্ব পরিবর্তন করতে পারে। আমরা হয়তো সেগুলো পারব কি-না জানি না। কিন্তু চলন বিলের সাধারণ জনপদের জন্য যদি কিছু করে যেতে পারি, সেটাই হবে আমাদের জীবনের সর্বোচ্চ পাওয়া।

সংবর্ধনা ও সুধী সমাবেশের সভাপতিত্ব করেন- গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র কল্যাণ সমিতির সভাপতি প্রকৌশলী মো. সাজিদুর রহমান সরদার। শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক সুব্রত পাল।

গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র কল্যাণ সমিতি আয়োজিত সংবর্ধনা ও সুধী সমাবেশে আরো বক্তব্য রাখেন- নাটোর-নওগাঁ আসনে আওয়ামী লীগ মনোনীত সংরক্ষিত মহিলা সংসদ সদস্য অ্যাডভোকেট কোহলি কুদ্দুস মুক্তি, এনজিও বিষয়ক ব্যুরোর নবনিযুক্ত মহাপরিচালক মো. সাইদুর রহমান, আবসর প্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ইকবাল হাসান শাহিন, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তুহিন শুভ্র রায় ও আয়োজক সংগঠনের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হক খোকন এবং অর্থ সম্পাদক তানভীর আহমেদ রুবেল প্রমুখ।

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই