শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

সংগৃহীত

বৃহস্পতিবার রাতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে, এরপর দিনের তাপমাত্রা কিছুটা বেড়েছে। তবে রাতের তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিয়েছে আবহাওয়া দফতর।

শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় দেয়া পরবর্তী পাঁচ দিনের বর্ধিত পূর্বাভাসে সংস্থাটি জানিয়েছে, রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। সেই সঙ্গে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কুয়াশা পড়াসহ বৃষ্টিপাতের প্রবণতাও দেখছে অধিদফতর। দেশের উত্তরপশ্চিমাঞ্চলের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

শনিবার (২০ জানুয়ারি) অস্থায়ীভাবে দেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে।

রোববার (২১ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী আবহওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে দেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারী থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।

এ দুই দিন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীন নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িক ভাবে বিঘ্ন ঘটতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এর আগে গত কয়েকদিন ধরে কোথাও কোথাও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার ফলে হাড় কাঁপোনো শীতে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। আবার বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ভোর থেকে দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়।

শুক্রবার সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ। ঢাকায় সূর্যাস্ত হয় সন্ধ্যা ৫টা ৩৫ মিনিট। শনিবার ঢাকায় সূর্যোদয় হয় ভোর ৬টা ৪৩ মিনিট।

সূত্র: Rtv news

সর্বশেষ: