রোববার, ২৩ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সিরাজগঞ্জে প্রতিবন্ধী শিশুদের অন্তর্ভুক্তিমূলক শিক্ষা বিষয়ে শিক্ষা কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা

সিরাজগঞ্জে প্রতিবন্ধী শিশুদের অন্তর্ভুক্তিমূলক শিক্ষা বিষয়ে শিক্ষা কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা

সংগৃহীত

সিরাজগঞ্জে প্রতিবন্ধী শিশুদের অন্তর্ভুক্তি মূলক শিক্ষা বিষয়ে উপজেলা শিক্ষাকর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আয়োজনে এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশের আয়োজন, এফসিডিও সহযোগিতায় রবিবার ২৬ মে-২০২৪) সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কস্থ কুটুমবাড়ী সেমিনার কক্ষে দুপুরে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর উপজেলা শিক্ষা অফিসার নাইয়ার সুলতানা তিনি তার বক্তব্য বলেন, অর্ন্তভূক্তি শিক্ষা বাস্তবায়নে সংবেদনশীলতা বৃদ্ধি ও সচেতনতা নিশ্চিত করে স্কুল বর্হিভূত ও ঝড়েপড়া প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের আওতায় আনতে হবে। অন্তর্ভুক্তমূলক শিক্ষা বাস্তবায়নে উপজেলা শিক্ষা অফিসার কর্মকর্তাদের ভূমিকা অনস্বীকার্য তাই প্রকল্প বাস্তবায়নে বিশেষ করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা উপযোগী পরিবেশ সৃষ্টির মাধ্যমে অন্তভূক্তি শিক্ষা বাস্তবায়নের সরকারি কর্মকর্তাগণ এবং বেসরকারি প্রতিষ্ঠান যৌথভাবে কিভাবে ভূমিকা রাখতে তা নিয়ে আলোচনা করতে হবে।

সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোছাঃ দিলরুবা, শামীমা সুলতানা, আফরোজ জাহান, অরুণ কুমার দেবনাথ, এস.এম. আব্দুল মোমিন, মোঃ আক্কাছ আলী, আবিদা সুলতানা, মোঃ শাহা আলম প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠানের উদ্দেশ্য বিষয় উপস্থাপন করেন, এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশের মোস্তাক আহমেদ। সভার সার্বিক উপস্থাপনা ( পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন) এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশের সিরাজগঞ্জের প্রজেক্ট কো-অর্ডিনেটর লিটন বারুরী।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশের সিরাজগঞ্জের কো-অর্ডিনেটর মোঃ নাজমুল হোসাইন খান।

মতবিনিময় সভায় আরো বক্তব্যে রাখেন, ওপিডি আলোর প্রদীপ এর সভাপতি মোঃ আল- আমিন শেখ, ওপিডি সফল সভাপতি মোসাঃসম্পা খাতুন।
এসময়ে অনুষ্ঠানে এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশের সিরাজগঞ্জের ফিল্ড ফিকশন শামীমা জাহান, পলাশ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ: