মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সিরাজগঞ্জে আইসিভিজিডি প্রকল্পের উদ্যোগে ০২ দিন ব্যাপী প্রশিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সিরাজগঞ্জে আইসিভিজিডি প্রকল্পের উদ্যোগে ০২ দিন ব্যাপী প্রশিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সংগৃহীত

আইসিভিজিডি প্রকল্পের উদ্যোগে ০২ দিন ব্যাপী মার্কেট লিংকেজ, ভ্যালু চেইন ম্যানেজমেন্ট এবং সোশ্যাল বিসিসি (ইঈঈ) মডিউলে আচরন পরিবর্তনের ক্ষেত্র ও কৌশল বিষয়ক প্রশিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি)র আয়োজনে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তরের সহায়তায় ১০ ও ১১ মে এনডিপি প্রধান কার্যালয়ের ট্রেনিং সেন্টারে ইনভেস্টমেন্ট কম্পোনেন্ট ফর ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (আইসিভিজিডি) ফেজ-২ এর এই প্রশিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলার মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কানিজ ফাতেমা।

এসময় তিনি তার বক্তব্যে বলেন, আপনারা সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে সরকারের আইসিভিজিডি প্রজেক্টে কাজ করছেন। শেষে প্রকল্প সংশ্লিষ্ট সবাইকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করার নির্দেশনা প্রদান করেন।

 প্রকল্পের কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন এনডিপির উপ-পরিচালক (এমএন্ডই) কাজী মাসুদুজ্জমান।

ট্রেনিং সেশনে স্বাগত বক্তব্য দেন ট্রেনিং বিভাগের উপ-ব্যবস্থাপক সোমা দাস। ১ম দিনের ট্রেনিং সেশন পরিচালনা করেন এমফোরসি প্রকল্পের ম্যানেজার ও মাস্টার ট্রেইনার মো. শামছুল আলম এবং এনডিপির এমএন্ডই বিভাগের সহকারী ব্যবস্থাপক ও মাস্টার ট্রেইনার মো. শাফি-উল-কাফি সুমন। এছাড়াও ট্রেনিং সেশনে উপস্থিত ছিলেন শেরপুরে, শাহজাদপুর ও বেড়া উপজেলার ৬১ জন প্রশিক্ষক।

উল্লেখ্য, প্রকল্পটি রাজশাহী বিভাগের ০৮ টি জেলার ০৮ টি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে, যেখানে উপকারভোগীর সংখ্যা প্রায় ১৩ হাজার জন। প্রতিটি উপকারভোগী ০৬ টি বিষয়ের উপরে প্রশিক্ষণ পাবেন, এর ফলে উপকারভোগীদের স্বাবলম্বী ও উদ্যক্তো হতে সাহায্য করবে।