শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

উল্লাপাড়ায় মতবিনিময় সভা অনুষ্ঠানে তানভীর এমপি

উল্লাপাড়ায় মতবিনিময় সভা অনুষ্ঠানে তানভীর এমপি

তানভীর ইমাম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার । আগামী ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার মাধ্যমে জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার কাজ করে যাচ্ছেন । শিক্ষাই জাতির মেরুদন্ড । “যে জাতি যত শিক্ষিত, সে জাতি ততো উন্নতো” ।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন আপনার জাতি গড়ার কারিগর,তাই শিক্ষার্থীদেরকে সু-শিক্ষা দানের পাশাপাশি প্রযুক্তি নির্ভর করে গড়ে তোলার আহবান জানান । সেই সাথে ওশিক্ষার্থীদের  ভালো খেলা-ধূলা, সাহিত্য-সংস্কৃতির  চর্চায় অভ্যাস্ত করে গড়ে তুলবেন । সমাজে বাল্যবিয়ে বন্ধে নিরা উৎসাহিত করবেন । সন্ত্রাস,মাদক, জঙ্গিবাদ, ইভিটিজিং সহ সকল ধরনের অপরাধ কর্মকান্ড বন্ধের জন্য আপনারা  পদক্ষেপ গ্রহণ করবেন। 

তিনি আরো বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আপনাদের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন করেছেন, ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণ করা সহ  বেসরকারি মাধ্যমিক স্কুল এবং কলেজগুলোকে এমপিভূক্ত করণ করেছেন। অসংখ্য  শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন বহুতল ভবন নির্মাণ করেছেন। রাস্তা- ঘাট,  ব্রীজ- কালভার্ট, নতুন নতুন ভবণ নির্মাণ করা সহ উল্লাপাড়া রেলওয়ে ওভার পাস নির্মান, উল্লাপাড়া-মোহনপুর-উধুনিয়া সড়ক নির্মান করেছেন । উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩০ বেড থেকে ৫০ বেডে উন্নত করে আধুনিকায়ন করে ৪ তলা একটি নতুন ভবন নির্মান করা হয়েছে ।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপনারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে  নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে। সবাইকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান। 

শনিবার বেলা ১০ টায় উল্লাপাড়া বিজ্ঞান কলেজ মাঠ চত্বরে উপজেলা প্রশাসন ও শিক্ষা অফিস আয়োজিত স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন শীর্ষক মত বিনিময় সভা ও বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে তিনি উপরোক্ত কথাগুলো বলেন । মতবিনিময় সভার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোনিরুজ্জামান পান্না, রীবলী ইসলাম কবিতা,উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, যুগ্ন সম্পাদক মোঃ হাফিজুর রহমান হাফিজ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা মোঃ সানোয়ার হোসেন, উল্লাপাড়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো: ফরিদ উদ্দিন, শিক্ষক মোঃ আব্দুর রাজ্জাক প্রমুখ। সভায় উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা অংশ গ্রহন করেন।

আলোকিত সিরাজগঞ্জ