মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

পঞ্চক্রোশী ইউনিয়নে মাদক,সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী বিট পুলিশিং সভা

পঞ্চক্রোশী ইউনিয়নে মাদক,সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী বিট পুলিশিং সভা

মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এই শ্লোগাকে সামনে রেখে সিরাজগঞ্জ উল্লাপাড়া  উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের বন্যাকান্দি বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৮ এপ্রিল) বন্যাকান্দি বাজারে বিট পুলিশিং কর্তৃক আয়োজিত নারী নির্যাতন, ধর্ষন, বাল্য বিবাহ, সন্ত্রাস দমন, কিশোর গ্যাং, জঙ্গী দমন ও মাদক বিরোধী বিরোধী বিট পুলিশিং সমাবেশ ও আলোচনা সভায় পঞ্চক্রোশী ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি  মোক্তার হোসেন মাস্টার এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে রাখেন উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার দাস (পিপিএম)। 

আওয়ামীলীগ নেতা রেজাউল করিম লিটনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উল্লাপাড়া উপজেলার আওয়ামীলীগের সাবেক সদস্য এসএম জাহিদুজ্জামান কাকন, বন্যাকান্দি এনএম উচ্চ বিদ্যালয়ের সভাপতি মতিয়ার রহমান মোল্লা, পঞ্চক্রোশী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আরিফুল ইসলাম লিটন, উল্লাপাড়া থানার এসআই মোঃ আব্দুল গণি, ইউপি সদস্য এমজি আর পাসন, ৩নং ওয়ার্ডের সভাপতি আব্দুল গফুর মন্টু, পঞ্চক্রোশী ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি পদপ্রার্থী মোঃ জুয়েল রানা জুয়েল প্রমূখ।

ওসি দীপক কুমার দাস (পিপিএম) বলেন, সামাজিক শৃঙ্খলা, জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা জনগণের পাশে রয়েছে পুলিশ। 

এ ছাড়া ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পুলিশ পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে। 

নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে জেলা পুলিশের পক্ষ থেকে জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা, পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসাসহ পুলিশের সেবা নিতে ৯৯৯ মোবাইল ফোনে যোগাযোগ করার আহ্বান জানান। 

এছাড়াও মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সকলে মাস্ক পরিধান করবেন এবং সাবান  দিয়ে ২০ সেকেন্ড হাত ধুবেন তাহলে করোনা ভাইরাস  মোকাবেলা করা যাবে।

অনুষ্ঠানে সমাবেশে বক্তারা বলেন সরকার নারী নির্যাতন, ধর্ষন, বাল্যবিবাহ, ইভটিজিং, সন্ত্রাস দমন, কিশোর গ্যাং, জঙ্গী দমন ও মাদক সংশ্লিষ্টদের কোন ছাড় নেই সে যে দলেরই হোক না কেন এবং বন্যাকান্দি যাতে নারী নির্যাতন, ধর্ষন, বাল্য বিবাহ, ইভটিজিং, সন্ত্রাস দমন, কিশোর গ্যাং, জঙ্গী দমন ও মাদক এর মত ঘটনা না ঘটে সে দিকে পুলিশের পাশাপাশি সকলের খেয়াল রাখতে হবে। এসময় মোঃ জিন্নাহ  মিয়া, মহসীন রেজা নান্নু সহ এলাকায়  গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ । পরিশেষে জননেত্রী  তানভীর ইমাম মহোদয় দোয়া করি  দ্রুতই  সুস্থ  হয়ে আবারও  আমাদের  মাঝে  ফিরে  আসবেন তিনি।

আলোকিত সিরাজগঞ্জ