মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

তাড়াশে একজন নারী প্রতারক আটক

তাড়াশে একজন নারী প্রতারক আটক

সিরাজগঞ্জের তাড়াশে ক্যান্সার আক্রান্ত রোগীর স্বজন সেজে সরকারী অনুদানের ৫০ হাজার টাকা তুলতে গিয়ে শিউলি খাতুন নামের এক নারী প্রতারক কে আটক করে পুলিশে সোর্পদ করেছেন তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: মেজবাউল করিম। প্রতারক শিউলি খাতুন উপজেলার মাধাইনগর ইউনিয়নের আব্দুল খালেকের স্ত্রী।

প্রতারণার ঘটনায় বুধবার (২০ জানুয়ারী) রাত ১১টায় প্রতারনার অভিযোগে ওই নারী সহ দুইজনকে আসামী করে তাড়াশ থানায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার সকালে নারী প্রতারক শিউলিকে আদালতের মাধ্যেমে জেলহাজতে পাঠানো হয়েছে।
তাড়াশ উপজেলা সমাজসেবা কার্যালয় সুত্র জানায়, বুধবার সন্ধ্যায় উপজেলা সমাজসেবা কার্যালয়ে এ সময় সিরাজগঞ্জের খোকশা বাড়ি ইউনিয়নের পাঁচিল গ্রামের পিয়ার আলী মাষ্টারের ছেলে ওয়াজেদুল ইসলাম জুয়েল ক্যান্সার আক্রান্ত ব্যাক্তির নামে সরকারী  বরাদ্দকৃত অনুদানের ওই ৫০ হাজার টাকা আত্মসাতের জন্য প্রতারনার  ফাঁদ পাতেন। পরে প্রতারক জুয়েল ক্যান্সার আক্রান্ত হয়ে মারা যাওয়া হামিদের ছেলে ওয়ারিশ বোয়ালিয়া গ্রামের জামে মসজিদের ইমাম আমিরুল ইসলামের বাড়িতে গিয়ে অনুদানের ওই ৫০ হাজার টাকা তিনি ঢাকা থেকে টাকা খরচ করে তদবির করে পাশ করে নিয়ে এসেছেন বলে দাবী করে তার কাছ থেকে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করেন। 

পরে বুধবার প্রতারক জুয়েল সহযোগী আরেক নারী প্রতারক শিউলিকে নিয়ে সমাজসেবা কার্যালয়ে সরকারী বরাদ্দকৃত অনুদানের চেক তুলতে আসেন।এ সময় শিউলি তাড়াশ উপজেলা সমাজসেবা কর্মকর্তা এ কে এম মনিরুজ্জামান কে জানান, তিনি মৃত হামিদের মেয়ে এবং তার ভাই আমিরুল জরুরী কাজে আসতে পারেন নাই বিধায় তাকে চেকটি দেয়ার জন্য অনুরোধ করেন। 

এতে ওই কর্মকর্তার সন্দেহ হলে প্রতারক শিউলিকে চ্যালেঞ্জ করেন এবং মৃত হামিদের ছেলে আমিরুলকে ডেকে আনা হয়। তখন আমিরুল জানান, শিউলিকে তিনি চেনেন না ও  তার বোন নয় বলে জানান।

এতে প্রতারক শিউলি ঘাবড়ে গেলে তাকে তাড়াশ ইউএনওর কার্যালয়ে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ শেষে প্রতারনার বিষয়টি নিশ্চিত হলে তাড়াশ ইউএনও মেজবাউল করিম ওই প্রতারককে পুলিশে সোর্পদ করেন। এ সময় বিষয়টি টের পেয়ে অপর প্রতারক জুয়েল সটকে পড়ে । 
বিষয়টি তাড়াশ থানার ওসি মো: ফজলে আশিক নিশ্চিত করে জানান,  এ ঘটনায় বুধবার রাত ১১টায় প্রতারনার অভিযোগে আমিরুল ইসলাম বাদী হয়ে ওই নারীসহ দুইজনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: মেজবাউল করিম জানান, ক্যান্সার রোগীর চিকিৎসার সরকারী অনুদানের টাকা প্রতারনার মাধ্যমে আত্নসাতের চেষ্টা করলে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

আলোকিত সিরাজগঞ্জ