বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

আ.লীগ নেতাদের সঙ্গে বনভোজনে যাওয়ায় বিএনপি নেতাকে শোকজ

আ.লীগ নেতাদের সঙ্গে বনভোজনে যাওয়ায় বিএনপি নেতাকে শোকজ

আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বনভোজনে অংশ নেয়ায় সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাইদুর রহমান বাচ্চুকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে দলটির কেন্দ্রীয় কমিটি।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে বিএনপির এই নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। চিঠিতে উল্লেখ করা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের কতিপয় দুষ্কৃতকারীর গুলিতে আহত হন জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ ও মহিলা দলের নেত্রী মেরী বেগম।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক পদে থেকে সাইদুর রহমান বাচ্চু ক্ষমতাসীন দলের ওসব দুষ্কৃতকারীর সঙ্গে সম্প্রতি বনভোজনে অংশ নিয়ে দলীয় নেতাকর্মীদের অনুভূতিতে আঘাত দিয়েছেন; যা দলীয় শৃঙ্খলা পরিপন্থী। এজন্য সাইদুর রহমান বাচ্চুর বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না এই মর্মে সাতদিনের মধ্যে কারণ দর্শাতে বলা হলো।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, আমার এলাকার ‘দরগা রোড ওয়েলফেয়ার সোসাইটির’ আয়োজনে গত ১৪ ফেব্রুয়ারি একটি বনভোজনে অংশ নিয়েছিলাম। সেখানে দলমত নির্বিশেষে এলাকার সব শ্রেণিপেশার মানুষ অংশ নেন। এ বিষয়ে জানতে কেন্দ্রীয় কমিটি থেকে আমাকে ফোন করা হয়েছিল। কিন্তু কারণ দর্শানোর নোটিশ এখনও হাতে পাইনি। নোটিশ হাতে পেলে জবাব দেব।

আলোকিত সিরাজগঞ্জ