শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

চৌহালীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চৌহালীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সংগৃহীত

সিরাজগঞ্জের চৌহালীতে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে একুশের প্রথম প্রহরে স্থানীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য নিবেদন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।

বুধবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান -এর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন, উপজেলা চেয়ারম্যান ফারুক হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা  ডা: রফিকুল ইসলাম, প্রাণিসম্প্রসারণ অফিসার  ডা: জান্নাতি,থানার উপ পরিদর্শক এসআই এমদাদুল হক, প্রকৌশলী সেরাজুল ইসলাম, কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মকবুল হোসেন, প্রকল্প বাস্তবায়ন অফিসার পিআইও হেকমত আলী,বীর মুক্তিযোদ্ধা গাজী আশরাফ আলী, সিনিয়র ক্ষেত্র সহকারি মো.  শফিকুল ইসলাম ও পরিসংখ্যানের পরিদর্শক সোহেল রানা প্রমুখ। বক্তারা রক্তস্নাত একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার জন্য সবার প্রতি আহবান জানান।

এরপর উপজেলা প্রশাসনের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রভাতফেরী, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ: