শনিবার, ২২ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সিরাজগঞ্জের কাওয়াকোলায় ৩ দিনব্যাপী উন্নয়ন চিত্র মেলার উদ্বোধন

সিরাজগঞ্জের কাওয়াকোলায় ৩ দিনব্যাপী উন্নয়ন চিত্র মেলার উদ্বোধন

"সেবা ও উন্নতির দক্ষ রূপকার-উন্নয়নে উদ্ভবনে স্হানীয় সরকার " উপাদ্যকে সামনে রেখে জাতীয় সরকার দিবস ২০২৩ পালন উপলক্ষে সিরাজগঞ্জ সদর উপজেলার ৮নং কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের উদ্যোগে পরিষদ কার্যালয়ে ৩দিনব্যাপী (১৭-১৯ সেপ্টেম্বর) উন্নয়ন চিত্র মেলার উদ্ববোধন করা হয়।

রোববার (১৭সেপ্টম্বর) সকালে মেলার উদ্বোধন করেন সিরাজগঞ্জ-২ ( সদর -কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না । এসময় তিনি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী" জননেত্রী শেখ হাসিনার মূলনীতি গ্রাম শহরে উন্নতি" বাস্তবায়নে স্থানীয় সরকারের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে আর এজন্যই প্রতিটি ইউনিয়নের গ্রাম আজ শহরে পরিনিত হচ্ছে। কাওয়াকোলায় অভূতপূর্ণ উন্নয়নের চিত্র দেখেই তা অনুমান করা যায়। তিনি বন্যায় প্রতিবছর ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠীর সকল প্রকার নাগরিক সুবিধা বাস্তবায়ন করার উপর বিশেষ দিকনির্দেশনা দেন ও সকল সহযোগীতা করার আশ্বাস দেন।

কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান মুন্সি জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে ইউনিয়নের সকল ওয়ার্ডের উন্নয়নের স্বচিত্র তথ্য উপস্থাপন করে পরিষদের সকল কার্যক্রম আরো গতিশীল করে তৃণমূল পর্যায়ের সকল নাগরিক সেবা দোড়গোড়ায় পৌঁছে দেয়ার জন্য প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, চরাঞ্চল বেষ্টিত কাটেংগা, সয়াশিখা, কৈগাড়ী, দরতা, উত্তর জামুয়া, হাটবয়ড়া, চিথুলিয়াসহ কাওয়াকোলা ইউনিয়নের জন সাধারণের যাতায়াতের সুবিধার্থে নৌকা, বাঁশ ও কাঠের সাঁকো, কাঁচা রাস্তা পাকাকরণ, বিভিন্ন রাস্তা সংস্কার ,স্বাস্থ্য সুরক্ষায় পরিবার পরিকল্পনা ভবন, বিনোদনে শিশু-কিশোরদের মাঝে ক্রীড়া সরঞ্জাম বিতরণ,মুজিব কেল্লাসহ আশ্রয়ন আবাসন করা হয়েছে। এসময় পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাবেক উপজেলার ভাইস চেয়ারম্যান জামায়াত আলী মুন্সি, মৎস্যজীবী লীগ নেতা সুরুৎজ্জামান, ইউনিয়ন পরিষদের সচিব মোঃ আশরাফ আলীসহ উক্ত ইউনিয়নের সকল মেম্বারগন উপস্হিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: