রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

সিরাজগঞ্জে বৃক্ষ মেলায় ছাদ বাগান বিষয়ক কর্মশালা

সিরাজগঞ্জে বৃক্ষ মেলায় ছাদ বাগান বিষয়ক কর্মশালা

গাছ লাগিয়ে যত্ন করি-সুস্থ প্রজন্মের দেশ গড়ি- স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলায় ছাদ বাগান বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে নিয়ে ছাদ বাগান বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

মগলবার বিকেল ৪ টায় শহরের মুক্তির সোপান প্রাঙ্গণে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন সহকারী বন সংরক্ষক ও বৃক্ষমেলা ২০২৩ উদযাপন কমিটির সদস্য সচিব মোহাম্মদ হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থেকে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের উপপরিচালক বাবলু কুমার সূত্র ধর। প্রধান অতিথি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের উপপরিচালক বাবলু কুমার সূত্র ধর তার বক্তব্যে বলেন, সুন্দর বাংলাদেশ নির্মাণ তৈরি করতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। বাসার ছাদে বাগানের কোন বিকল্প নেই। প্রতিটি মানুষের একটি করে বৃক্ষরোপণ করে দেশকে আরও এগিয়ে নেওয়া। তিনি বলেন, আমরা নিজেরাই একটি করে ফলজ ও বনজ বৃক্ষরোপণের মাধ্যমে পেতে পারি সুন্দর একটি পরিবেশ। একই সঙ্গে ছাদ বাগানে বিভিন্ন ধরনের গাছও আমরা লাগাতে পারি। এবং নিজেরা আমরা শাক সবজী, ফলমুল তৈরি করতে পারি।

প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রিদওয়ান আহমেদ রাফি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের জেলা প্রশিক্ষণ অফিসার একে এম মফিদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অতিরিক্ত উপপরিচালক ( শস্য) মো. মশকর আলী প্রমুখ।

সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও সিরাজগঞ্জ বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

কর্মশালা শেষে ক্লিন সিরাজগঞ্জ গ্রীন সিরাজগঞ্জের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আশিক আহমেদ পক্ষ থেকে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: