রোববার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

শাহজাদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতির মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা

শাহজাদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতির মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা

শাহজাদপুর থানা কমান্ডের অধিনায়ক ও শাহজাদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম মির্জা আ. বাকীর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ মে) বেলা ১১টায় শাহজাদপুর প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাবের সভাপতি বিমল কুন্ডু সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) বিশিষ্ট শিক্ষাবিদ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি।

প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি বলেন, মরহুম বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাকি মির্জা শাহজাদপুর এর জন্য অনেক কাজ করে গেছেন। তিনি মুক্তিযুদ্ধের আলোকে সমাজ গড়ার চেষ্টা করেছেন, আমাদেরকে তার আলোয় আলোকিত হতে হবে।

উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তব্য রাখেন শাহজাদপুর পৌরসভার সাবেক মেয়র জননেতা মো. নজরুল ইসলাম, শাহজাদপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সাংবাদিক মো. আবুল কাশেম। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটির সদস্য সুমগ্ন করিম, উপজেলা আওয়ামী লীগ নেতা শামসুল হক সহ শাহজাদপুর প্রেসক্লাবের সদস্য ও শাহজাদপুরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল বাকি মির্জা ৭১ এর মহান মুক্তিযুদ্ধে শাহজাদপুর থানার অন্যতম সংগঠক ও যুদ্ধকালিন অধিনায়ক। স্বাধীনতা পরবর্তী সময়ে শাহজাদপুরের প্রথম থানা প্রশাসক, শাহজাদপুর মটর শ্রমিক ইউনিয়ন ও টাউন ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন।

উক্ত অনুষ্ঠানে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শাহজাদপুর প্রেসক্লাবের সিনিয়র-সহ সভাপতি আবুল কাশেম। এর পূর্বে সকালে শাহজাদপুর প্রেসক্লাবে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়, প্রেসক্লাবের সদস্য বৃন্দ কালোব্যাজ ধারণ করেন এবং প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি সহ সবাই তার প্রতিকৃতিতে ফুলেল শুভেচ্ছা জানান।

আলোকিত সিরাজগঞ্জ