বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে অবৈধভাবে বালু উত্তোলন করায় আটক ৬

শাহজাদপুরে অবৈধভাবে বালু উত্তোলন করায় আটক ৬

সিরাজগঞ্জের শাহজাদপুরে যমুনা নদী থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু তোলার সময় ৬ জনকে আটক করেছে সিরাজগঞ্জ সদর নৌ পুলিশ। আটককৃতরা ড্রেজার শ্রমিক।

এ সময় গালা ইউনিয়নের কাশিপুর-হাতকোড়া এলাকার যমুনা নদী থেকে বালু কাটা অবস্থায় ১টি ড্রেজার ও ১টি বাল্কহেড  আটক করে । এ ঘটনায় সিরাজগঞ্জ নৌ পুলিশের এসআই শরিফ হাবিবুর রহমান বাদী হয়ে শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করেছে। ওই মামলায় আটক ৬ বালুদস্যুকে গ্রেপ্তার দেখানো হয়েছে। 

আটককৃতরা হল-বরিশাল জেলার আবুল মাহেদের ছেলে মোঃ আবুল কাশেম(২৪), বাগের হাট জেলা সোলাইমানের ছেলে  ঈমরাফিল ছাত্তার (২৫), লহ্মীপুর জেলার মোখলেসের ছেলে আব্বাস (২৪), ঝালকাঠির জেলার আব্দুস সালামের ছেলে মুসা হাওলাদার (২৮), ভোলার জেলার আবু তাহেরের ছেলে তানভীর (২৪) ও আব্দুল সাত্তারের ছেলে  ইব্রাহিম (২৩)।

এলাকারবাসীর সূত্রে জানা যায়, বেশকিছু দিন যাবৎ উপজেলার গালা ইউনিয়নের কাশিপুর এলাকায় যমুনা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিলো এক প্রভাবশালী মহল। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় ওঠে, এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জ নৌ পুলিশ যমুনায় অবৈধ বালু উত্তলনকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করে।

এ সময় সিরাজগঞ্জ নৌ পুলিশের অফিসার ইনচার্জ মোঃ দোলেয়ার হোসেন  বলেন, অবৈধ ভাবে যমুনা থেকে বালু উত্তলনের খবর পেয়ে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করেছি। এবং বালু উত্তোলনের ড্রেজারসহ সরঞ্জাম স্থানীয়  চেয়ারম্যান আব্দুল বাতেন জিম্মিতে রাখা হয়েছে। পরবর্তীতে বিজ্ঞ আদালতের নির্দেশে এগুলোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আলোকিত সিরাজগঞ্জ