• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৫ রজব ১৪৪৪

আ.লীগের বিভাগীয় সমাবেশে যোগ দিতে ট্রেন ভাড়া করলেন এমপি মুন্না

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে আগামী ২৯ জানুয়ারি আওয়ামী লীগের বিভাগীয় সমাবেশে যোগ দিতে ১৫ বগির একটি বিশেষ ট্রেন ভাড়া করেছেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না। সমাবেশে তার নির্বাচনী এলাকা থেকে কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে যেতে এই ব্যতিক্রমী পদক্ষেপ নিয়েছেন তিনি।

স্থানীয় সিরাজগঞ্জ বাজার রেলস্টেশন থেকে সকাল ৯টায় ট্রেনটি রাজশাহীর উদ্দেশে ছেড়ে যাবে বলে জানা গেছে। ট্রেনটি যাবার পথে কামারখন্দ উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশনে ১৫ মিনিট বিরতি দেবে। সেখানে ওই এলাকার নেতাকর্মীদের ট্রেনে ওঠার সুযোগ থাকবে। পরবর্তীতে বিরামহীনভাবে ট্রেনটি রাজশাহীর উদ্দেশে যাত্রা করবে। প্রধানমন্ত্রীর জনসভা শেষে আবার দলীয় কর্মীদের নিয়ে একই ট্রেনে সিরাজগঞ্জে ফিরে আসবেন তিনি। ঐতিহাসিক সমাবেশকে সফল করতে সিরাজগঞ্জ থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করবেন বলে আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।

সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনের ইনচার্জ মাসুদ রানা ট্রেন ভাড়া নেওয়ার বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, ২৯ তারিখে রাজশাহী যাওয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য ১৫ বগির একটি বিশেষ ট্রেন ভাড়া করেছেন। ট্রেনটি এখান থেকে সকাল ৯টায় ছেড়ে যাবে।

তিনি আরও বলেন, সেদিন রোববার হওয়ায় সিল্কসিটি বন্ধ থাকার কারণে শিডিউলের কোনো সমস্যা হবে না। এছাড়াও ১৫ বগিতে যতগুলো আসন আছে সেই সবগুলো আসনের ভাড়া দিয়েই ট্রেনটি নিতে হবে। এর বাইরে অতিরিক্ত বগির চাহিদা থাকলে সেটা দেওয়া যাবে কিনা সেটা নির্ভর করবে সেই মুহুর্তে অতিরিক্ত বগি আছে কিনা তার ওপরে। যদি থাকে সেটাও অন্যান্য বগির মতোই ভাড়ায় নিতে হবে।

জানা গেছে, ট্রেনের প্রতিটি বগিতে প্রায় ২৫০ জন করে যাবেন। তবে সব মিলিয়ে এমপির নির্বাচনী এলাকা থেকে প্রায় ৫ হাজার নেতাকর্মীর এই জনসভায় অংশ নেওয়ার কথা রয়েছে। প্রয়োজনে আরও কয়েকটি বগি ভাড়া নিয়ে এই বিশেষ ট্রেনের সঙ্গযুক্ত করা হতে পারে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন ও সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী শাহাদত হোসেন ফিরোজী বলেন, স্থানীয় এমপি ডা. মিল্লাত মুন্নার ব্যাক্তিগত উদ্যোগে এ ধরনের ব্যতিক্রমধর্মী আয়োজন প্রশংসনীয়। এমন আয়োজন করায় আয়োজককে জানাই ধন্যবাদ।

স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেন, ঐতিহাসিক সমাবেশ সফল করার জন্য এই বিশেষ ট্রেনের ব্যয়ভার সহ সমাবেশে যোগদানকারী আমার নির্বাচনী এলাকার সকল নেতাকর্মীদের আপ্যায়নের ব্যবস্থাও করেছি। প্রয়োজনে সুযোগ থাকলে ট্রেনের বগিও বৃদ্ধি করা হবে।

প্রসঙ্গত, আগামী ২৯ জানুয়ারি রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদরাসা মাঠে আওয়ামী লীগের বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হবার কথা রয়েছে। ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যেই সমাবেশকে ঘিরে সিরাজগঞ্জে দলীয় নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা তৈরি হয়েছে। 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ