• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৫ রজব ১৪৪৪

 শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ব. মতবিনিময় সভায় সংস্কৃতি প্রতিমন্ত্রী

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ আয়োজিত শাহজাদপুর রবীন্দ্র কাছারি বাড়ী মিলনায়তনে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

মঙ্গলবার অনুষ্ঠিত সভায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম-এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি এবং বিশেষ অতিথি ছিলেন সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা। 

এ অনুষ্ঠানকে ঘিরে রবীন্দ্র কাছারি বাড়িকে বর্ণিল সাজে সাজানো হয়। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী বৃন্দ এবং শাহজাদপুরের বিভিন্ন স্তরের মানুষের সমাগমে মুখরিত হয়ে উঠেছিল কাছারিবাড়ি আঙ্গিনা। রবীন্দ্র সংগীতের অমিয় সুর আর নৃত্যের তালে তালে মোহিত হয়ে উঠেছিল অনুষ্ঠানে উপস্থিত শত শত রবীন্দ্র প্রেমী। 

মতবিনিময় সভায় বক্তৃতাকালে প্রতিমন্ত্রী এক এম খালিদ বলেন, রবীন্দ্র নাথ ঠাকুরের জমিতেই শান্তি নিকতেনের আদলে বিশাল ক্যাম্পাস হবে। যেখানে শিক্ষার্থীরা মুক্তবুদ্ধি ও সংস্কৃতির চর্চা করবে। 

তিনি আরো বলেন, আজ থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকগণ বিনামূল্যে রবীন্দ্র কাছারিবাড়ীতে শিক্ষা ও সংস্কৃতির চর্চা করবে। সভায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ধসঢ়; আজম বলেন, কেবল পুথিবদ্ধ বিদ্যার মধ্য দিয়ে স্নাতক তৈরী নয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দৃষ্টি দেয় শিক্ষার্থীদের সংবেদনশীল অনুশীলনে। তিনি বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভিন্ন সহ-শিক্ষামূলক সংগঠন শিক্ষার্থীদের মানবিক মননশীলতা গঠনে সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করছে। তবে স্থায়ী ক্যাম্পাস না থাকায় কিছুটা কর্মকান্ড ব্যাহত হচ্ছে। মতবিনিময় শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ