শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

সিরাজগঞ্জে ৯৯৯ এ ফোনে জীবন্ত নবজাতক শিশু উদ্ধার

সিরাজগঞ্জে ৯৯৯ এ ফোনে জীবন্ত নবজাতক শিশু উদ্ধার

সিরাজগঞ্জের কামারখন্দ থানার পুলিশ ৯৯৯ এ ফোনে ব্যাগবন্দী অবস্থায় এক জীবন্ত নবজাতক শিশুকে উদ্ধার করেছে। অজ্ঞাত এ নবজাতক শিশুকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং তার অবস্থা এখন অনেকটা ভাল। কামারখন্দ থানার ওসি হাবিবুল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার সকালে কামারখন্দ উপজেলার কৃষ্ণদিয়ার গ্রামের আসমা নামে এক গৃহবধূ মাঠে হাঁস চড়াতে যায়। এ সময় বন্দি ব্যাগের মধ্যে থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পায়। তাৎক্ষনিকভাবে ওই গৃহবধূ ৯৯৯ এ ফোন দিয়ে এ ঘটনায় জানায়। এ ফোনের ভিত্তিতে পুলিশ তাৎক্ষনিকভাবে ওই এলাকায় অভিযান চালিয়ে নবজাতক শিশুকে উদ্ধার করে এবং তাকে উল্লেখিত হাসপাতালে ভতির্ করা হয়েছে। এ নবজাতক ছেলে শিশুকে দেখার জন্য নারী পুরুষেরা ভিড় জমায়।

বর্তমানে ওই শিশু উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ ইব্রাহিম হোসেনের তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে। ধারণা করা হচ্ছে রাতে কে বা কারা ওই শিশুকে ব্যাববন্দি অবস্থায় উল্লেখিত এলাকায় ফেলে রেখে যায়। কারো পাপের ফসল ওই শিশু কিনা সে বিষয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। এদিকে দুপুরে স্থানীয় এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না ওই স্বাস্থ্য কমপ্লেক্সে যান এবং নবজাতক ওই শিশুর খোঁজ-খবর নেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ