শনিবার, ২২ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

কামারখন্দে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালি এবং পুরস্কার বিতরণ

কামারখন্দে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালি এবং পুরস্কার বিতরণ

“নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জের কামারখন্দে উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে র‌্যালি,আলোচনা সভা ও পুরস্কার বিতরণ এবং পোনা মাছ অবমুক্ত অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৪ জুলাই) সকাল সাড়ে ১১টায় উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে পরিষদ চত্বরে পুকুরে পোনামাছ অবমুক্ত করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলায় ১ হাজার ৮৮১ টি পুকুরে ১ হাজার ৯৫০ জন মৎস্য চাষি মাছ চাষ করছেন। বর্তমানে উপজেলায় মাছের চাহিদা ২ হাজার ৮৯০ মেট্রিক টন থাকলেও উৎপাদন হচ্ছে ১ হাজার ৭০২ মেট্রিক চাষির সংখ্যা বাড়ছে। এতে মাছের উৎপাদনও বৃদ্ধি পাচ্ছে।

এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য সড়ক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফের উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম শহিদুল্লাহ সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান সম্পা রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার সাদাত, উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা শেষে ২০২২ সালে উপজেলায় মৎস্য চাষে বিশেষ অবদান রাখার জন্য মৎস্য চাষি রেজাউল করিম শেখ, আকতার হোসেন ও ফরহাদুল হোসেন হ্যাপিকে পুরস্কার প্রদান করা হয়।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: