শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় প্রতারক চক্রের ৪ সদস্য আটক

উল্লাপাড়ায় প্রতারক চক্রের ৪ সদস্য আটক

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১২। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়েছে। সোমবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১২ এর অধিনায়ক রফিকুল ইসলাম।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার রাজাপুর গ্রামের মৃত আব্দুর রহিদের ছেলে ট্রাকমালিক মো. আব্দুল আলীম (৪৩), সলঙ্গা থানার রাণীনগর গ্রামের আলতাব আলীর ছেলে ট্রাক ড্রাইভার মো. জাবেদ আলী (২৩), বেলকুচি থানার আমবাড়িয়া গ্রামের ট্রাকের হেলপার মো. রাসেল রানা (২৫) ও কামারখন্দ থানার ভদ্রঘাট এলাকার আনোয়ার হোসেনের (ইকুম) ছেলে শামীম হোসেন (৩৪)।সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, লালমনিরহাটে ভুট্টা ব্যবসায়ী আলিবর রহমান গত ১৫ সেপ্টেম্বর বুড়িমারী স্থলবন্দর এলাকার মেসার্স জামান ব্রাদার্স নামক ব্যবসা প্রতিষ্ঠান হতে ১৫ টন ভুট্টা কিনে নরসিংদী জেলার শহীদ নগর এলাকায় জান্নাত ফিড মিলে পাঠানোর জন্য একটি ট্রাক ভাড়া করেন। কিন্তু ট্রাকটি সঠিক গন্তব্যে না গিয়ে অন্যত্র মালামাল বিক্রি করে দেয়। পরে ট্রাকটির চালক ও হেলপারের সঙ্গে যোগাযোগ করলে ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে ভুক্তভোগীরা পাটগ্রাম থানায় একটি মামলা করেন। থানায় মামলার কোনো সুবিধা না পেলে তারা জানতে পারে একটি প্রতারক চক্র সিরাজগঞ্জে আছে। পরে তারা সিরাজগঞ্জ র‍্যাব-১২ সদর দপ্তরে বিষয়টি জানায়। তখন র‍্যাব-১২ এর অধিনায়কের নির্দেশনা মোতাবেক এর অ্যাডজুটেন্ট ও অপস্‌ অফিসার সহকারী পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সদর কোম্পানির একটি দল ৪ থেকে ৫ দিন সিরাজগঞ্জ জেলার বেলকুচি, সলঙ্গা এবং কামারখন্দ এলাকায় অভিযান চালায়। এতে প্রতারক চক্রের মূল হোতাসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি ট্রাক, চারটি মোবাইল ফোন এবং ৩ হাজার ২২০ টাকা টাকা জব্দ করা হয়। র‍্যাব-১২ জানায়, প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায়, এই প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবৎ পরিবহন ব্যবহার করে বিভিন্নভাবে প্রতারণা করে মালামাল আত্মসাৎ করে আসছিল। এ বিষয়ে গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: