• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৮ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

উল্লাপাড়া উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কবিতা

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০১৯  

সিরাজগঞ্জ জেলার ৪১৪.৬১ বর্গকিলোমিটার আয়তনে কৃষি ও তাঁত শিল্প সমৃদ্ধ উত্তরবঙ্গের প্রবেশদ্বার উল্লাপাড়া উপজেলায় ১ টি পৌরসভা ১৪ টি ইউনিয়ন নিয়ে গঠিত। ঐতিহ্যবাহী এই উল্লাপাড়া উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে জনসমক্ষে আলোচনায় এসেছে রিবলি ইসলাম কবিতার নাম।

সিরাজগঞ্জ জেলার ঐতিহ্যবাহী উল্লাপাড়ার রিয়া রূপন শিশু পার্কের স্বত্বাধিকারী তিনি এছাড়াও জেলা পরিষদের সদস্য, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং প্যারাডাইস এগ্রো হ্যাচারী ও ফিসারীর মালিক তিনি ।

রিবলি ইসলাম কবিতা মৎস্য চাষে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সেরা মৎস্য চাষীর পুরস্কার পেয়েছেন। রাজনীতির পাশাপাশি তিনি সামাজিক কাজের সাথেও জড়িত, অসহায়, হতদরিদ্র মানুষ কে বিভিন্ন ভাবে সহযোগিতা করে থাকে শীতবস্ত্র,ত্রাণ সরবরাহ, চিকিৎসা সেবা প্রদান নিজ অর্থায়নে করে । তিনি অনেক বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টি করেছে তার নিজস্ব কয়েকটি প্রতিষ্ঠানে।

রাজনীতিতে তিনি প্রতিটি সময়ে দক্ষতার পরিচয় দিয়েছেন। উল্লাপাড়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা হওয়ার পরে মহিলা আওয়ামীলীগ ঢেলে সাজিয়েছেন তিনি। আগের চেয়ে অনেক শক্তিশালী ভূমিকায় উপজেলা মহিলা আওয়ামীলীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় বিশাল জয়ে রিবলি ইসলাম কবিতার নেতৃত্বে মহিলা আওয়ামীলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

উল্লাপাড়া উপজেলা মহিলা আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের সাথে কথা বলে জানা যায় মহিলা আওয়ামীলীগ কে আরও শক্তিশালী ও উজ্জীবিত করতে রিবলি ইসলাম কবিতার নেতৃত্বের প্রয়োজন সবসময় বেশি। তিনি সবসময় নেতাকর্মীর পাশে থাকেন তৃণমূল পর্যায়ের মহিলা আওয়ামীলীগের দাবি রিবলি ইসলাম কবিতা মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দিলে বিপুল ভোটে বিজয়ী হয়ে তানভীর ইমামের হাত কে শক্তিশালী করবে।

ইতিমধ্যে তিনি উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের আহ্বায়কের কার্যালয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ