শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

৫ টাকায় ডিম ও ৭৫ টাকায় মিলছে দুধ

৫ টাকায় ডিম ও ৭৫ টাকায় মিলছে দুধ

সংগৃহীত

পবিত্র রমজানে  মাত্র ৫ টাকা পিস ডিম ও ৭৫ টাকা লিটার দুধ কিনতে পারবেন রাজশাহীর সাধারণ মানুষ। মহানগর এলাকায় আগামী ২৭ রমজান পর্যন্ত চলবে এ কার্যক্রম।

জেলা প্রাণিসম্পদ দফতরের উদ্যোগে আমান পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেড এবং নাবা ক্যাটেল ফার্মের পক্ষ থেকে সুলভ মূল্যে ডিম ও দুধ বিক্রির এ  কার্যক্রম চালু করা হয়েছে।

এ কার্যক্রমের আওতায় একজন ক্রেতা ৫ টাকা পিস হিসেবে সর্বোচ্চ ৩০টি ডিম কিনতে পারবেন। মহানগরীর সাগরপাড়ায় থাকা আমান ফিড গ্রুপের রাজশাহী অফিসের সামনে এ সুলভ মূল্যের ডিম পাওয়া যাচ্ছে।

আমান পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেডের রাজশাহী অফিসের ডিজিএম আব্দুল বারী জানান, সাধারণ ভোক্তাদের কথা বিবেচনা করে গতকাল রোববার থেকে তারা কম দামে এই ডিম বিক্রি কার্যক্রম শুরু করেছেন। ডিমের মান শতভাগ নিশ্চয়তা দিয়ে ২৭ রজমান পর্যন্ত এ ডিম বিক্রি কার্যক্রম চলাবেন তারা।

রাজশাহী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার মো. আখতার হোসেন বলেন, সরকার দেশব্যাপী স্থানীয় পর্যায়ে ডিম, দুধ, মাংস কম দামে বিক্রি করার জন্য উদ্যোগ গ্রহণ করছে। সেই নির্দেশনায় তারা রাজশাহীর বিভিন্ন জায়গায় কোম্পানি বা উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করে এই কার্যক্রম শুরু করছেন।

সূত্র: ডেইলি বাংলাদেশ