সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে হেনরী এমপি

সিরাজগঞ্জে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে হেনরী এমপি

সংগৃহীত

সিরাজগঞ্জে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ গয়লা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯ টায় গয়লা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে গয়লা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শুরুতে জাতীয় সংগীত, জাতীয় পতাকা, অলিম্পিক ক্রিয়া, শপথ বাক্যপাঠ, কবুতর ও বেলুন উড়িয়ে এর শুভ উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী।

পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে গয়লা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সভাপতি ফরিদ আহমেদ পিয়ার এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, গয়লা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ পারভীন।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র ছাত্রীদের হাতে পুরস্কার তুলেদেন সিরাজগঞ্জ-২ সদর কামারখন্দ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী।

এসময় তিনি তার বক্তব্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়তে খেলাধূলার কোন বিকল্প নেই, পাশাপাশি পড়ালেখা কোন বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রী হাত ধরে দেশ আজ এগিয়ে চলেছে, ও খেলাধুলাসহ সুস্থ সাংস্কৃতিক চর্চা সৃষ্টিশীল প্রজন্ম গঠনে কার্যকর ভূমিকা রাখে।

খেলাধুলা মানসিক বিকাশ ও শরীর গঠনে সহায়তা করে। ক্রীড়ার মাধ্যমে খেলোয়াড় সুলভ মনোভাব তৈরির দ্বার উন্মুক্ত হয়। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে কোমল মতি শিশু ও যুবদের পর্যায়ে এর মধ্যে নেতৃত্বের বিকাশ ঘটে। বর্তমান সরকার শিক্ষাখাতে নানান উন্নয়ন করাসহ রাস্তাঘাট, বিদ্যুৎ, বই খাতাসহ নারী-পুরুষের চাকুরী বা কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছেন এবং শিক্ষা উপবৃত্তি প্রদান করছেন তখনই ছেলে মেয়েরা এমনিতেই স্কুল আসছে ও প্রতিযোগিতা স্কুল পর্যায়এ প্রতিযোগিতার মাধ্যমে ভাতৃত্ববোধ ও একে অন্যকে চেনার সুযোগ তৈরি হচ্ছে।

প্রাচীনতম এই গয়লা সরকারি প্রাথমিক স্কুলটি ইতিমধ্যেই অনেক সুনাম অর্জন করেছে। এই শিক্ষা প্রতিষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি সকল প্রাথমিক বিদ্যালয়ে কাব স্কাউটিং দল, অন্তত দুটি ইউনিট থাকবে আমি জাতীয় সংসদ সদস্য হিসেবে ও জেলা স্কাউটের কমিশনার হিসেবে জানি এই প্রতিঠানে ২ টি কাব স্কাউট দল আছে। এই শিক্ষা প্রতিষ্ঠানটি খেলাধূলার মাধ্যমে আরো পরিচিত হোক এই শিক্ষা প্রতিষ্ঠানটি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফারজানা ইসলাম অপু, গয়লা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাধারণ সম্পাদক হাসান শহিদ চঞ্চল, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও সাংবাদিক মাকসুদা খাতুন প্রমুখ।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন গয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য, আয়শা নাসরিন এমিলী, গয়লা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক/ শিক্ষিকাগণ। অনুষ্ঠান টি সঞ্চালনা করেন গয়লা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইমা ফারজানা লিপি, ও রুমানা আবেদিন।

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই